ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাজস্ব খাতে চাকরি স্থানান্তরের দাবিতে ১৪তম দিনে অসুস্থ ৪৪
নিজস্ব প্রতিবেদক

চাকরি রক্ষায় মৎস্য অধিদফতরের ‘ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ’ (দ্বিতীয় পর্যায়) প্রকল্পের ৫১২ কর্মচারী দাবি জানিয়েছেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে চাকরি রাজস্ব খাতে স্থানান্তরের দাবিতে আজ মঙ্গলবার ১৪তম দিনের মতো মানববন্ধন, অনশন ও অবস্থান কর্মসূচি পালন করে চলেছেন তারা।

অনশনরত অবস্থায় ৪৪ জন অসুস্থ হয়ে পড়েছেন। তাদের মধ্যে ২০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কাফনের কাপড় পরে আন্দোলন করে চলেছেন। তারা বলেছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি সাইদুর রহমান, কোষাধ্যক্ষ মো. সুমন হোসেন বিপ্লব, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুজ্জামান, পাবনা জেলা কমিটির সভাপতি মো. আউয়াল।

তারা বলেন, টানা ১৪ দিন ধরে বৈরি আবহাওয়ায় কর্মসূচি চালিয়ে যাচ্ছি। কিন্তু মন্ত্রণালয় ও অধিদফতর থেকে এখনও পর্যন্ত কোনো খোঁজ খবর নেয়নি।

তারা বলেন, ৫০০ জন ক্ষেত্র সহকারী ও অন্যান্য পদে ১২ জনসহ মোট ৫১২ জন জনবল ২০১৫-২০১৬ অর্থবছর থেকে সাত বছর ধরে দায়িত্ব পালন করছেন। এই দক্ষ জনশক্তিকে রাজস্ব খাতে স্থানান্তরের সহায়ক সব পরিপত্র থাকা সত্ত্বেও মন্ত্রণালয় ও অধিদফতরের যথাযথ পদক্ষেপের অভাবে বাস্তবায়ন হচ্ছে না। এ অবস্থায় এসব জনবলকে রাজস্ব খাতে স্থানান্তরের দাবি জানান তারা। এ প্রকল্পের মেয়াদ আগামী ৩০ জুন শেষ হচ্ছে।

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন



এই পাতার আরো খবর