ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাজারীবাগে সাংবাদিকের ঝুলন্ত লাশ উদ্ধার
অনলাইন ডেস্ক
সোহানা পারভিন

রাজধানীর হাজারীবাগ থানাধীন রায়েরবাজার এলাকার একটি বাসা থেকে সোহানা পারভিন তুলি নামে এক নারী সাংবাদিকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার দুপুর সাড়ে ৩টার দিকে হাজারীবাগ থানা পুলিশের একটি দল বাসার দরজা ভেঙে এ লাশ দেখতে পায়। বিকাল সাড়ে ৫টার পর তারা উদ্ধার কাজ শুরু করে। প্রাথমিকভাবে মৃত্যুর কারণ জানা যায়নি। ঘটনাস্থলে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিট ও আইন ও সংশ্লিষ্ট অন্য বাহিনীর সদস্যরা উপস্থিত রয়েছেন।

পুলিশ ও মৃতের সহকর্মী সূত্রে জানা গেছে, সোহানা পারভিন অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনে কাজ করতেন। তিনি রায়ের বাজারের মদিনা মসজিদের পার্শ্ববর্তী ২৯৯/৫ বাসায় থাকতেন।

হাজারীবাগ থানার এসআই সাইফুল ইসলাম জানান, দুপুর সাড়ে ৩টার দিকে মৃতের বান্ধবী নন্দিতা তাবাসসুমের কাছ থেকে খবর পেয়ে দরজা ভেঙে সোহানার ঝুলন্ত লাশ দেখতে পান। ওই বান্ধবীর বরাত দিয়ে তিনি বলেন, সোহানা তুলির ফোনে কল করে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে কেউ কল ধরেনি। সোহানা অসুস্থ হতে পারেন এমন ধারণা থেকে বাসায় খোঁজ নিতে এসে দরজা বন্ধ পান ওই বান্ধবী। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে দরজা ভেঙে ভেতরে তার ঝুলন্ত লাশ দেখতে পায়।

মৃত সোহানার সাবেক সহকর্মী ও বাংলা ট্রিবিউনের একাধিক সাংবাদিক বলেন, তারা দুপুর সাড়ে ৩টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন। পুলিশ সাড়ে ৫টার পর লাশ উদ্ধার কাজ শুরু করেছে। কিভাবে মারা গেছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। সহকর্মীরা আরও বলেন, বাসার ভেতরে লাইট জ্বালানো অবস্থায় রয়েছে। এ থেকে ধারণা করা হচ্ছে, শেষ রাতে বা ভোরে মৃত্যুর ঘটনা ঘটতে পারে। তবে তিনি আত্মহত্যা করেছেন নাকি কেউ তাকে হত্যা করেছে- সেটি নিশ্চিত করে বলতে পারেনি কেউ।

এ বিষয়ে হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুজ্জামান বলেন, এক নারী সাংবাদিকের মৃত্যুর কথা শুনতে পেয়ে ঘটনাস্থলে এসেছেন। সিআইডির ক্রাইমসিন সেখানে কাজ করছে। লাশ উদ্ধার ও ময়নাতদন্ত শেষে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর