ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বেসরকারি খাতের সাথে সুইসকন্ট্যাক্টের ‘মিট অ্যান্ড গ্রিট’ ইভেন্ট
অনলাইন ডেস্ক
বেসরকারি খাতের সাথে সুইসকন্ট্যাক্টের ‘মিট অ্যান্ড গ্রিট’ ইভেন্ট

বাংলাদেশে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে বেসরকারি খাতের ভূমিকা নিয়ে আলোচনার জন্য বিভিন্ন ব্যবসায়িক খাতের প্রায় ৪০ জন উচ্চপদস্থ কর্মকর্তার সাথে ‘মিট অ্যান্ড গ্রিট’ ইভেন্ট করেছে সুইসকন্ট্যাক্ট। 

গতকাল বৃহস্পতিবার ঢাকায় ‘মিট অ্যান্ড গ্রিট’ ইভেন্ট অনুষ্ঠিত হয়। এ আয়োজন জাতিসংঘের উন্নয়ন লক্ষ্যমাত্রা ১৭: ‘অংশীদারিত্বের মাধ্যমে অভিন্ন লক্ষ্য অর্জন’ এর জন্য ঐক্যবদ্ধ উদ্যোগের ওপর দৃষ্টি নিবদ্ধ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুইসকন্ট্যাক্ট-এর গ্লোবাল সিইও এবং এক্সিকিউটিভ ডিরেক্টর, ফিলিপ শ্নেউলি। তিনি উন্নয়নবিষয়ক বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা করতে ও অভিন্ন লক্ষ্য অর্জনের জন্য সুইসকন্ট্যাক্ট কীভাবে বিশ্বব্যাপী এবং বাংলাদেশে বেসরকারি খাতের সাথে সহযোগিতা করছে তা তুলে ধরেন।  

ফিলিপ শ্নেউলি বলেন, “এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের জন্য প্রয়োজনীয় আর্থিক ও প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্য অফিসিয়াল ডেভেলপমেন্ট এসিস্ট্যান্স (ওডিএ) প্রদান কখনই যথেষ্ট হবে না। উন্নয়ন চ্যালেঞ্জ মোকাবিলায় বেসরকারি খাতের সহযোগিতা অপরিহার্য।”

অনুষ্ঠানে ব্যাংকিং, বীমা, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস, জ্বালানিখাত, এগ্রি-বিজনেস, ফার্মাসিউটিক্যালস, আইসিটি এবং ব্যবসায়িক সমিতিসহ বিভিন্ন সেক্টরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 



এই পাতার আরো খবর