ঢাকা, রবিবার, ৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঢাকার বস্তিবাসীদের জন্য নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ
নিজস্ব প্রতিবেদক

জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের মাধ্যমে রাজধানী ঢাকার বস্তিবাসীদের জন্য ভাড়া ভিত্তিক ফ্ল্যাট নির্মাণের নতুন প্রকল্প গ্রহণ করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে কৃষি জমি সংরক্ষণের বিষয়টি বিবেচনায় নিয়ে অকৃষি জমিতে নতুন প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়া চট্টগ্রামের বাসা-বাড়ির বর্জ্য যাতে সরাসরি খালগুলোতে প্রবেশ করতে না পারে, সেটা নিশ্চিত করার জন্য চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে সুপারিশ করে।

সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত ‘গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২৫ তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। কমিটির সদস্য নারায়ন চন্দ্র চন্দ, বজলুল হক হারুন, মো. জিললুল হাকিম, মো. মনোয়ার হোসেন চৌধুরী এবং ফরিদা খানম অংশগ্রহণ বৈঠকে করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, কমিটি কক্সবাজারের হোটেল, মোটেল, হ্যাচারি এবং আবাসিক ভবনের জন্য একটি সেন্ট্রাল এসটিপি স্থাপন করার জন্য কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষকে পরামর্শ প্রদান করে।

বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন সংস্থার প্রধানসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর