ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পুরান ঢাকায় ২৩টি প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা
অনলাইন ডেস্ক

পুরান ঢাকার মিটফোর্ডে ভেজাল বিরোধী অভিযানে ২৩টি প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। 

গত বুধবার বিকাল ৩টা থেকে রাত ১টা পর্যন্ত র‌্যাব-১০ এবং ঔষধ প্রশাসন অধিদফতর যৌথ অভিযান চালায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম।

তিনি বলেন, মিটফোর্ড এলাকার বিভিন্ন পাইকারি ঔষধের মার্কেটে অভিযান চালানো হয়। এ সময় ২০ লাখ টাকার নকল, ভেজাল এবং সরকারি ঔষধ জব্দ করা হয়। পাশাপাশি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে ১৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ২৩টি ফার্মেসি এবং গোডাউনে তল্লাশি করে নকল, ভেজাল এবং সরকারি ঔষধসহ নকল ইনসুলিন, ভারতীয় নেশাজাতীয় ঔষধ এবং বিক্রয় নিষিদ্ধ অননুমোদিত ঔষধ জব্দ করা হয়।

অভিযানে মেসার্স মায়ের দোয়া মেডিসিন কর্নারকে সরকারি ঔষধ মজুদসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫ লাখ টাকা, মেসার্স আল হাদী মেডিসিন কর্নার, জয়তুন ড্রাগস, সাহারা ড্রাগস নামীয় ফার্মেসীর গোডাউনে রেজিস্ট্রেশন বিহীন এবং তাপ সংবেদশীল ঔষধ যথাযথাভাবে সংরক্ষণ না করায় ১০ লাখ টাকা, ইকবাল মার্কেটের মেসার্স মীম ট্রেডিং ঔষধ প্রশাসন অধিদফতরের অনুমোদন ছাড়া অবৈধভাবে ঔষধ উৎপাদনে ব্যবহৃত কাঁচামাল বিক্রির অভিযোগে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে র‌্যাব-১০ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত এসপি মো. সাইফুর রহমান, ঔষধ প্রশাসন অধিদফতরের উপ-পরিচালক ওয়াহিদুর রহমান, উপ-পরিচালক মো. সামছু উদ্দিন এবং সহকারী পরিচালক মো. মুহিদ ইসলাম উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর