ঢাকা, বুধবার, ২৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ভাষাসৈনিকদের নামের তালিকা গেজেটভুক্ত করার দাবি
অনলাইন ডেস্ক

আজ একুশে ফেব্রুয়ারি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি উপলক্ষে ভাষাসৈনিকদের নামের তালিকা গেজেটভুক্ত করার দাবি উঠেছে।

মঙ্গলবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়ায় এক আলোচনা সভায় এ দাবি জানান বক্তারা। 

এ সময় বক্তারা বলেন, মুক্তিযোদ্ধাদের ন্যায় ভাষাসৈনিকদেরও তালিকা গেজেটভুক্ত করে তাদের যথাযথভাবে সম্মান প্রদর্শন করা আমাদের জাতীয় ও নৈতিক দায়িত্ব।

আল-হেরা ইন্টারন্যাশনাল স্কুলের আয়োজনে স্কুলের উপদেষ্টা ও স্থানীয় শিক্ষানুরাগী আলহাজ্ব আবদুর রহিম মেম্বারের সভাপতিত্বে ও ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার স্মৃতি পরিষদের সদস্য সচিব মোহাম্মদ আবদুল অদুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিল্পোদ্যোক্তা এম এ মতিন এমবিএ। 

সম্মানিত অতিথি ছিলেন লাইলাক কমিউনিকেশন্স ও ঢাকা ট্রাফিক চ্যানেলের চেয়ারপার্সন সেলিনা চৌধুরী। প্রধান আলোচক ছিলেন আলোর ফেরিওয়ালাখ্যাত মার্কিন যুক্তরাষ্ট্রপ্রবাসী শিক্ষানুরাগী মোশাররফ হোসেন খান চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মেহেনুর মতিন দিবা, শাহজালাল ইসলামী ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিজানুর রহমান ভুইয়া, স্কুলটির উপদেষ্টা মোবারক হোসেন খান, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের হিসাবরক্ষণ অফিসার মো. আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা মীর মো. জাকারিয়া, ওয়ে হাউজিং প্রাইভেট লি.’র জোনাল ম্যানেজার হাসান আহম্মেদ, স্থানীয় শিক্ষানুরাগী শাহ আলম চৌধুরী সিআইপি, স্কুলের উপদেষ্টা শাহজাহান পাটোয়ারী, ফরহাদ হোসেন ভুইয়া, আনছার আলী মাস্টার, আশরাফ আনোয়ার, বেলাল হোসেন, আমির হোসেন ও মোফাজ্জল হোসেন প্রমুখ।

আলোচনা শেষে স্কুলটির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ৪০টি ইভেন্টে প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অর্জনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে স্মৃতির আয়নায় ‘ভাষাসৈনিক আবদুর রাজ্জাক মাস্টার’ গ্রন্থটির প্রদর্শনী অনুষ্ঠিত হয় এবং শিশু শিক্ষার্থীদের নানা সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি উপস্থাপনা করেন স্কুলের সহকারী শিক্ষক শাম্মী আক্তার।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর