ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঈদুল আজহা: পশুর হাট তদারকিতে থাকবে মনিটরিং টিম
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

আসন্ন ঈদুল আজহায় কোরবানির পশুর হাট তদারকি করতে  মনিটরিং টিম গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ইজারা প্রদানকৃত কোরবানির হাটগুলোর চুক্তিপত্র ও কার্যাদেশের শর্তাবলি যথাযথভাবে প্রতিপালনসহ কোন অনিয়ম হচ্ছে কি না- সেসব বিষয় তদারকি করার লক্ষ্যে ১৫ সদস্যের এই মনিটরিং টিম গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২২ জুন) ডিএনসিসি সূত্রে বিষয়টি জানা গেছে।

১৫ সদস্যের এই কমিটির আহ্বায়ক করা হয়েছে ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমানকে। এছাড়া কমিটির বাকি সদস্য হিসেবে রাখা হয়েছে ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসমাইল মোল্লা, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হুমায়ুন রশীদ, ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ইসহাক মিয়া, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকির হোসেন, ৩৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম, ৫৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেনকে কমিটির সদস্য করা হয়েছে।

এছাড়া কমিটির আরও সদস্যের মধ্যে রয়েছেন সংরক্ষিত ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর হাছিনা বারী চৌধুরী, সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হামিদা আক্তার মিতা, সংরক্ষিত ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহিন আক্তার সাথী, সংরক্ষিত ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকিয়া সুলতানা, ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা এবং ডিএনসিসির জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ লুৎফর রহমান।

ডিএনসিসি সচিব মোহাম্মদ মামুন উল হাসান এই ১৫ সদস্যের কমিটি গঠন করে অফিস আদেশ জারি করেন। তিনি জানান, আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় সম্ভব্য ১০টি (১টি স্থায়ী ও ৯টি অস্থায়ী) পশুর হাট স্থাপন করে ইজারা প্রদান করার কার্যক্রম চলমান রয়েছে। এসব ইজারা প্রদানকৃত হাটগুলোর চুক্তিপত্রের শর্তাবলি, কার্যাদেশের শর্তাবলি যথাযথভাবে প্রতিপালনসহ কোন অনিয়ম হচ্ছে কি না, এ বিষয়গুলো সার্বিক তদারকির দায়িত্ব পালন করবেন এই কমিটি।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর