ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ৪৪, মৃত্যু নেই
হাসপাতালে ঈদ কাটছে ১৩০২ ডেঙ্গু রোগীর
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় ৪৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে এই সময়ে কেউ মারা যাননি।  আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে আরও জানানো হয়, সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ভর্তি নতুন রোগীদের নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৩০২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন। তাদের মধ্যে ৯৪৩ জন ঢাকার বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। আর ঢাকার বাইরে ৩৫৯ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, এ বছর মোট ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৭ হাজার ৯০৬ জন। এর মধ্যে জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে ১,০৩৬ এবং জুন মাসে এ পর্যন্ত ৫, ৮৮৪ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যে দেখা গেছে, চলতি বছরে ডেঙ্গুতে মারা গেছেন মোট ৪৭ জন। এর মধ্যে জানুয়ারিতে ৬ জন, ফেব্রুয়ারিতে ৩ জন, এপ্রিলে দুজন, মে মাসে দুজন এবং চলতি জুনে ৩৪ জনের মৃত্যু হয়েছে। 

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, গত বছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর