ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঝুঁকিপূর্ণ ভবন নিয়ে আপত্তি থাকলে পরীক্ষা করে প্রমাণ দিতে হবে : রাজউক চেয়ারম্যান
নিজস্ব প্রতিবেদক

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (সচিব) আনিছুর রহমান মিঞা বলেছেন, দুযোর্গ ঝুঁকি হ্রাস করতে কাজ করে যাচ্ছে সরকার। এরইমধ্যে কিছু ভবন পরীক্ষা-নিরীক্ষা করে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব ভবন নিয়ে কারও আপত্তি থাকলে তারা নিজ উদ্যোগে পরীক্ষা-নিরীক্ষা করিয়ে আমাদের কাছে রিপোর্ট জমা দেবেন। যতক্ষণ না পর্যন্ত পরীক্ষা-নিরীক্ষায় প্রমাণ করতে না পারবেন, ততক্ষণ পর্যন্ত আমাদের রিপোর্টই সঠিক।

বৃহস্পতিবার রাজধানীর মিরপুরে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটে ‘নগর উন্নয়নের ঝুঁকি হ্রাসে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক ফয়জুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক ড. আকতার মাহমুদ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সচিব সত্যব্রত সাহা, দৈনিক কালবেলার সম্পাদক সন্তোষ শর্মা, নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের সভাপতি অমিতোষ পাল। তাছাড়া বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরাও তাদের সংস্থার বক্তব্য তুলে ধরেন।

আনিছুর রহমান মিঞা আরও বলেন, আমরা শুধুমাত্র ভনের নাম লিখেই ঝুঁকিপূর্ণ লিখে দেইনি। এখানে পরীক্ষা-নিরীক্ষার বিস্তারিত রিপোর্ট রয়েছে। কেউ চাইলে তা যাচাই-বাছাই করুক। কিন্তু নিরাপদ নগরী গড়তে ঝুঁকিপূর্ণ ভবন অপসরাণের কোনো বিকল্প নেই।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর