ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

সিলেট সীমান্ত দিয়ে দুইটি পাজেরোর অনুপ্রবেশে তোলপাড়

সিলেটের বিয়ানীবাজারের সুতারকান্দি স্থলবন্দর দিয়ে ভারত থেকে দু'টি পাজেরো জিপ গাড়িসহ তিন ব্রিটিশ নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশে করেছেন। আজ বৃহস্পতিবার সকাল সোয়া ৯টায় স্থলবন্দরের বেষ্টনি ভেঙ্গে তারা বাংলাদেশে অনুপ্রবেশ করে দ্রুত সরে পড়েন। গাড়ি দু'টিতে বাংলাদেশি বংশোদ্ভূত তিন ব্রিটিশ নাগরিক ছিলেন বলে জানা গেছে। এ ঘটনায় সিলেটজুড়ে তোলপাড় চলছে। তাদের খোঁজে সিলেট জেলাজুড়ে চৌকি বসিয়েছে পুলিশ।

সিলেটের পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, আজ বৃহস্পতিবার সকালে ভারতে ইমিগ্রেশনের কাজ শেষ করে বাংলাদেশি বংশোদ্ভূত তিনি ব্রিটিশ নাগরিক কাবুল মিয়া, আসকর আলী ও আমতর আলী দুটি জিপ গাড়ি নিয়ে সুতারকান্দি সীমান্ত দিয়ে বিজিবি'র বেস্টনি ভেদ করে বাংলাদেশে প্রবেশ করে। এরপর সুতারকান্দি স্থলবন্দরে প্রয়োজনীয় ইমিগ্রেশন কাজ শেষ না করেই তারা গাড়ি নিয়ে দ্রুত পালিয়ে যায়।

পুলিশ সুপার ভারতের কাস্টমস কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, ব্রিটিশ পাসপোর্টধারী এই তিন নাগরিক মিতসুবিশি কোম্পানির তৈরি একটি সিলভার ও একটি কালো রংয়ের জিপ নিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেন। তাদের গাড়ির নাম্বার গুলো হচ্ছে X 875 OAV ও LV52ZRO। খবর পেয়ে পুলিশ পুরো সিলেট জেলাজুড়ে তল্লাশি চৌকি বসিয়েছে।

পুলিশের ধারণা, শুল্ক ফাঁকি দিতেই গাড়ি নিয়ে ব্রিটিশ নাগরিকরা এভাবে অনুপ্রবেশ করেছেন। তবে তাদের অনুপ্রবেশের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। গাড়ি দু'টি উদ্ধার ও অবৈধ অনুপ্রবেশকারীদের প্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল রেজাউল করিম দুইটি পাজেরো গাড়ি নিয়ে তিন ব্রিটিশ নাগরিকের বাংলাদেশে অনুপ্রবেশের সত্যতা নিশ্চিত করেছেন।



এই পাতার আরো খবর