ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বরিশালে ছাত্রদলের বিক্ষোভ-অবরোধ, শিবির সভাপতিসহ গ্রেফতার ১২

টানা অবরোধের সমর্থনে বরিশাল নগরীর বগুড়া রোডে (কবি জীবনানন্দ সড়ক) পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে ছাত্রদল। বুধবার সকাল পৌঁনে ৭টায় ওই সড়কের কাজী অফিস মোড় থেকে মহানগর ছাত্রদল নেতা মশিউর রহমান মঞ্জুর নেতৃত্বে মিছিলটি সরকারবিরোধী বিভিন্ন ম্লোগান দেয়। মিছিলটি বগুড়া রোড মসজিদ মোড়ে গিয়ে সড়কে পেট্রোল থেকে আগুন জ্বালিয়ে কিছুক্ষণ বিক্ষোভ করে। পুলিশ আসার আগেই সটকে পড়ে তারা। চলতি টানা অবরোধে এই প্রথম সদর রোডের আশেপাশে বিক্ষোভ করলো ছাত্রদল।

এর আগে মঙ্গলবার রাতে নগরীর দক্ষিন আলেকান্দা জুমির খান সড়কে শিবিরের একটি আস্তানায় অভিযান চালিয়ে মহানগর সভাপতি রহমতউল্লাহ সেলিম এবং বিএম কলেজ সভাপতি মো. শাহাজালাল সহ মোট ১২ জনকে পুলিশ গ্রেফতার করে। এ সময় ওই মেস থেকে তাদের ব্যবহৃত ব্যানার, পেট্রোল, ২টি মোটর সাইকেল, কম্পিউটার, জেহাদী বই, লিফলেট, সাংগঠনিক চাঁদা আদায়ের খাতা সহ বিভিন্ন জিনিসপত্র জব্দ করে পুলিশ।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান জানিয়েছেন, গ্রেফতারকৃত শিবির নেতাকর্মীরা গত ৩১ ডিসেম্বর সকালে নগরীর বান্দ রোডে বিএমপি’র বিশেষ শাখার ওয়াচার (কনস্টেবল) জয়নাল আবেদীনকে মারধর করে। এক পর্যায়ে তারা জয়নালের ডান হাতে কামড় দিয়ে একটি মোটর সাইকেল এবং একটি গায়ের চাদর ফেলে পালিয়ে যায়। ওই দিনই আহত জয়নাল বাদী হয়ে শিবিরের অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সরকারী কাজে বাঁধাদান এবং পুলিশের ওপর হামলার অভিযোগে একটি মামলা দায়ের করে।  

 

বিডি-প্রতিদিন/ ০৭ জানুয়ারি, ২০১৫/ রশিদা



এই পাতার আরো খবর