ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শাহজালালে সাড়ে ৮ কেজি স্বর্ণসহ আটক ৪
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সাড়ে ৮ কেজি স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এ ঘটনায় নারী ও শিশুসহ চারজনকে আটক করা হয়েছে। আটক স্বর্ণের বাজারমূল্য প্রায় চার কোটি ১০ লাখ টাকা বলে জানিয়েছেন তারা।

কুয়ালামপুর থেকে আসা বাংলাদেশে বিমানের (বিজি-০৮৭) একটি ফ্লাইটে আসা ব্যক্তিদের কাছ থেকে রবিবার সকাল সাড়ে ৮টায় ওই স্বর্ণগুলো উদ্ধার করা হয়।

আটকরা হলেন- মাইনউদ্দিন (৪২), তার স্ত্রী আবিদা সুলতানা (৩৩) ও তাদের ৫ বছরের সন্তান মুজাক্কির মইন। এ ছাড়া একই বিমানের যাত্রী পলী রাণী দাস।

কাস্টমস গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার উম্মে নাহিদা আক্তার বলেন,'মালয়েশিয়ার কুয়ালামপুর থেকে আসা বাংলাদেশে বিমানের (বিজি-০৮৭) একটি ফ্লাইটে একই পরিবারের তিন সদস্যের দেহ তল্লাশি করে তিন কেজি ৯৭৫ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। স্বর্ণগুলোর আনুমানিক মূল্য এক কোটি ৮০ লাখ টাকা। পরে তাদেরকে আটক করা হয়।'

অপরদিকে, একই বিমান থেকে ৪ কেজি ৪৬০ গ্রাম স্বর্ণসহ পলী রাণী দাস নামে এক যাত্রীকে আটক করেছে কাস্টমস হাউজ কর্তৃপক্ষ।

কাস্টমস হাউজের সহকারী কমিশনার রিয়াদুল ইসলাম বলেন, 'ওই নারী হেয়ার ড্রায়ার মেশিনের ভেতরে করে স্বর্ণগুলো নিয়ে আসেন। পরে স্কানিং করতে গেলে স্বর্ণগুলো ধরা পড়ে। আটক স্বর্ণের বাজারমূল্য প্রায় দুই কোটি ৩০ লাখ বলে জানান তিনি।'

বিডি-প্রতিদিন/১২ এপ্রিল ২০১৫/ এস আহমেদ



এই পাতার আরো খবর