ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বাগেরহাটে চলছে লকডাউনের তৃতীয় দিন
বাগেরহাট প্রতিনিধি

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটে চলছে লকডাউনে তৃতীয় দিন। ৩০ জুন মধ্যরাত পর্যন্ত চলবে এই লকডাউন। লকডাউনের ফলে বাগেরহাটে দূরপাল্লার পরিবহনসহ সব গণপরিবহন বন্ধ রয়েছে। এক উপজেলা থেকে অন্য উপজেলায় লোকজনের চলাচল বন্ধ আছে।

জেলার প্রবেশদ্বারসহ শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট বসানো হয়েছে। আইনশৃংখলা বাহিনীর সদস্যরা শহরের গুরুত্বপূর্ণ স্থানে টহল দিচ্ছে। প্রয়োজন ছাড়া ঘর থেকে বেড় হলেই আইনশৃংখলা বাহিনীর জোরার মুখে পরতে হচ্ছে জনসাধারণদের। বাগেরহাট পৌর এলাকাসহ জেলায় টহল দিচ্ছে ভ্রাম্যমাণ আদালতের ৮ টিম। জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলো ছাড়া লকডাউন জেলায় অভ্যন্তরীণ ১৬টি রুটে সব ধরনের যাত্রীবাহী গণপরিবহন ও দোকানপাট বন্ধ রয়েছে। বাগেরহাট শহর ও উপজেলা সদরে অধিকাংশ চায়ের দোকানসহ মাঝেমধ্যে দুই একটি দোকান খোলা দেখা গেছে। আজ ছুটির দিন শনিবার হওয়ায় জনসাধারণের উপস্থিতি অনেক কম। লোকজন মাস্ক ছাড়াই ঘোরা ফেরা ও বেচাকেনা করছে। এই অবস্থায় স্বাস্থ্যবিধি না মানায় ৮টি ভ্রাম্যমাণ আদালত গত ২৪ ঘন্টায় মোট ৪১ জনের কাছ থেকে ৪১ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছেন।

দেশের আমদানী-রপ্তানী বাণিজ্যে বিষয়টি প্রধ্যন্য দিয়ে মোংলা বন্দর এই লকডাইনের আওতা মুক্ত রাখা হয়েছে। মোংলা বন্দর জেটি ও পশুর চ্যানেলে নোঙ্গর করা জাহাজের নাবিকরা মোংলা বন্দরে নামতে দেয়া হচ্ছে না।

এদিকে সরকারি ছুটি থাকায় রেপিট এন্টিজে টেষ্ট না হওয়ায় খুলনার পিসি আর ল্যাবে আরও ৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে বাগেরহাট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়াল ২ হাজার ৮৮২ জনে। এ পর্যন্ত মারা গেছে ৭৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ২ হাজার ৩৮ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৪ জন। বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির এসব তথ্য জানিয়েছেন।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর