ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লকডাউনের দ্বিতীয় দিন: রংপুরে অনেক কিছুই স্বাভাবিক
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে লকডাউনের দ্বিতীয় দিনটি ছিল বৃষ্টিস্নাত। বৃষ্টির মাঝে লোকজন খুব একটা বাইরে বের হতে না পারলেও অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান খোলা রয়েছে। সড়ক-মহাসড়ক দেখা গেছে অটোরিকশার দাপট। সেই সাথে ব্যক্তিগত গাড়িও চলছে। অপরদিকে লকডাউনে জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। 

লকডাউনের দ্বিতীয় দিনে দুপুর ১২টার আগে নামে মুশুলধারে বৃষ্টি। বৃষ্টি চলে প্রায় ঘণ্টাব্যাপী। এরপরে থেমে থেমে বৃষ্টি। বৃষ্টির মাঝে অনেককে কেনাকাটা করতে দেখা গেছে। অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান খোলা। নগরীর সড়কগুলোতে অটোরিকশার চলাচলও স্বাভাবিক। যানবাহন বন্ধ থাকায় অটো ও রিকশার ভাড়া অনেক বেশি আদায় করছেন চালকরা। নগরীতে গুরুত্বপূর্ণ কয়েটি পয়েন্টে পুলিশের চেকপোস্টে দেখা গেছে আইনমৃঙ্খলাবাহিনীকে দায়িত্ব পালন করতে। 

নগরীর অর্জন মোড়ে দেখা গেছে, কঠোর লকডাউনের ঘোষণা অনেকেই গ্রামের বাড়ি যাওয়ার জন্য অপেক্ষা করছেন। দূরপাল্লার বাস বন্ধ থাকায় অটো কিংবা মাইক্রোবাস ভাড়া করে গন্তব্যে ফিরছেন তারা। 

এদিকে নগরীর দর্শনামোড়ে গিয়ে দেখা গেছে, সেখানে স্বাস্থ্যবিধি উপেক্ষিত। করোনা ভীতি উপেক্ষা করে মাস্ক ছাড়াই ট্রাক্টর অথবা বিভিন্ন বাহনে চলাচল করছে খেটে খাওয়া মানুষ। আশপাশের দোকানপাট খোলা থাকলেও অনেকের মুখে নেই মাস্ক। নেই সামাজিক দূরুত্ব। 

রংপুর মহানগরীতে লকডাউন নিশ্চিতকরণে নগরীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জেলা প্রশাসন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা ও নাজমুল হাসান এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়। মেট্রোপলিটন পুলিশ ও র‌্যাব-১৩ এর সদস্যগণ অভিযানে সহযোগিতা করেন। এসময় সরকারি নির্দেশনা মোতাবেক লকডাউন নিশ্চিতে পর্যবেক্ষণ কার্যক্রম পরিচালিত হয়। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে বাইরে বের না হওয়ার বিষয়ে আহ্বান জানানো হয়। লকডাউন নিশ্চিতকরণে রংপুর জেলা প্রশাসন এর পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসন সূত্র জানান।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর