ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

করোনায় প্রাণহানি ছাড়াল ৫৪ লাখ ২২ হাজার
অনলাইন ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও চার হাজার ৬৪৬ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে সাত লাখ ৩০ হাজার। 

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৮ কোটি ১৮ লাখ ৪ হাজার ৮৩৬ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫৪ লাখ ২২ হাজার ৪৩০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ কোটি ৯ লাখ ৪৫ হাজার ৬৯৮ জন।

গত এক দিনে সর্বোচ্চ শনাক্ত দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এই সময়ে আক্রান্ত হয়েছে দুই লাখ ১৩ হাজার ৫০ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে দেশটিতে নতুন করে ৬৫৪ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় মারা গেছেন ৮ লাখ ৩৯ হাজার ৪২৯ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়। এই সময়ে দেশটিতে মারা গেছে ৯৩৭ জন। আর শনাক্ত হয়েছে ২৩ হাজার ২১০ জন।

এছাড়া ফ্রান্সে আক্রান্ত ৩০ হাজার ৩৮৩ জন এবং মৃত্যু ২৫৬ জন, ইতালিতে আক্রান্ত ৩০ হাজার ৮১০ জন এবং মৃত্যু ১৪২ জন, রাশিয়ায় আক্রান্ত ২৩ হাজার ২১০ জন এবং মৃত্যু ৯৩৭ জন, তুরস্কে আক্রান্ত ২৬ হাজার ৯৯ জন এবং মৃত্যু ১৫৭ জন, জার্মানিতে আক্রান্ত ১৮ হাজার ৭৩৪ জন এবং মৃত্যু ২২৩ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে পাঁচ কোটি ৩৭ লাখ ৩৭ হাজার ৬৮৯ জন। মৃত্যু হয়েছে আট লাখ ৩৯ হাজার ৪২৯ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৭ লাখ ৯৯ হাজার ২৪১ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে চার লাখ ৮০ হাজার ১৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছে দুই কোটি ২২ লাখ ৪৬ হাজার ২৭৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১৮ হাজার ৫৭৫ জনের।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন  



এই পাতার আরো খবর