ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টাঙ্গাইলে করোনার টিকার বুস্টার ডোজ দেওয়া শুরু
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে করোনা ভাইরাস প্রতিরোধক টিকার বুস্টার ডোজ দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল টিকা কেন্দ্রে এর কার্যক্রম শুরু করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক বুস্টার ডোজ গ্রহণ করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় জেলা সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. খন্দকার সাদিকুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান আনছারীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, ফাইজারের যে টিকা সেটি আমরা বুস্টার হিসেবে ব্যবহার করছি। টিকার দুই ডোজ গ্রহণকারী যাদের ৬ মাস অতিবাহিত হয়েছে তাদের পর্যায়ক্রমে বুস্টার ডোজ দেয়া হবে। যারা বুস্টার ডোজ পাবেন তাদের মোবাইল ফোনে এসএমএস দিয়ে টিকা গ্রহণের তারিখ জানিয়ে দেয়া হবে।

তিনি আরো বলেন, জেলা পর্যায়ে ফাইজার এবং  উপজেলা পর্যায়ে এস্ট্রোজেনিকার বুস্টার ডোজ দেয়া হবে। যাদের বয়স ৬০ উর্ধ্ব তাদেরকেই বুস্টার ডোজ দেয়া হবে। এ ছাড়া যারা ফন্ট লাইনার তাদেরকেও বুস্টার ডোজের আওতায় আনা হবে বলে তিনি জানান। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর