ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোয়ারেন্টাইন থেকে বিদেশফেরত ১৩ করোনা রোগীর পলায়ন
অনলাইন ডেস্ক

ইতালির মিলান শহর থেকে ভারতের পাঞ্জাবের অমৃতসরে আসা একটি ফ্লাইটের ১২৫ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হন। এদের সবাইকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠায় কর্তৃপক্ষ। তবে মধ্যে ১৩ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে পালিয়েছেন। খবর বিবিসি’র।

খবরে বলা হয়েছে, গত বুধবার বিকালে একটি উড়োজাহাজে করে মিলান থেকে আসেন ১৬০ জন যাত্রী। বিমানবন্দরে তাদের প্রায় সবার করোনা পরীক্ষা করা হয়। দেখা যায় ১২৫ জন ভাইরাসটিতে সংক্রমিত। এরপরই শহরের গুরু নানক দেব হাসপাতালে তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়।

অমৃতসর শহরের নগর কর্মকর্তা শেরজং সিং বলেন, বিমানবন্দর থেকে নয়জন ও চারজন পালিয়েছেন হাসপাতাল থেকে। তাদের সবার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে। বিমানবন্দর থেকে ওই নয়জন কীভাবে পালালেন তা জানা যায়নি। তবে বাকি চারজনের বিষয়ে ইঙ্গিত দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

তারা ভারতীয় গণমাধ্যমে এনডিটিভিকে জানিয়েছে, এই চারজন পালাতে হাসপাতালে কর্মীদের সঙ্গে ছলনার আশ্রয় নিয়েছিলেন। পলাতকদের নিয়ে শক্ত অবস্থানে রয়েছে পুলিশও। তাদের ভাষ্য, এর মধ্যেই ১৩ জনের পাসপোর্ট বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে। অমৃতসরে উপ-পুলিশ কমিশনার গুরপ্রিত সিং খেহরা হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘তারা যদি আগামীকাল সকালের মধ্যে না ফেরেন, তাহলে তাদের ছবি খবরের কাগজে ছাপানো হবে এবং মামলা করা হবে‍।’

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর