ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বগুড়ায় করোনায় বৃদ্ধের মৃত্যু, শনাক্ত ৯০
নিজস্ব প্রতিবেদক, বগুড়া:
প্রতীকী ছবি

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে আজিজুর রহমান (৮৬) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যান। তিনি বগুড়া সদরের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘণ্টায় ৩০৯ নমুনায় ৯০ জন নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ১২ শতাংশ। বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ শাহেরুল ইসলাম খান।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ৬২ জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া এন্টিজেন পরীক্ষায় শনাক্ত হয়েছেন ২২জন এবং বাকি ৬জন জিন এক্সপার্ট মেশিনের পরীক্ষায় শনাক্ত হয়েছেন।   নতুন ৯০ জনের মধ্যে  বগুড়া সদরের ৫০জন, শাজাহানপুরের ১৬জন, শেরপুরে ৫জন, নন্দীগ্রামে ৫জন, ধুনটে ৪জন, শিবগঞ্জে ৩জন, গাবতলীতে ৩জন, দুপচাঁচিয়ায় ২জন বাকি দুইজন আদমদিঘী ও কাহালুর বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩৬হাজার  ৪২৮টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২৪ হাজার ২০৬ জন।  এর মধ্যে নতুন করে ৭৪ জনসহ সুস্থ হয়েছেন ২১ হাজার ৭৫৩জন এবং নতুন করে একজন মারা যাওয়ায় মোট মৃত্যু ৬৯৭ জনে দাঁড়িয়েছে।

এছাড়া বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩টি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ১০১জন। এর মধ্যে শজিমেক হাসপাতালে ৪৬ জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ৪৩ জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ১২জন। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা নির্ধারিত বেডে রোগী রয়েছেন ৫ জন।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর