ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শামসুদ্দিন হাসপাতালে করোনায় আরও ৩ জনের মৃত্যু
সিলেট ব্যুরো

সিলেটে দিন দিন বাড়ছে করোনা ও উপসর্গে মৃত্যু। এবার সিলেটের করোনা আইসোলেশন সেন্টার ডা. শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে একদিনে মারা গেলেন তিনজন। এর মধ্যে দুজন করোনা পজিটিভ হয়ে এবং একজন উপসর্গ নিয়ে মারা যান।

বুধবার (৯ ফেব্রুয়ারি) হাসপাতালটিতে দিনে একজন ও রাতে দু’জন মৃত্যুবরণ করেন। আজ বৃহস্পতিবার তথ্যটি জানিয়েছেন শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. মিজানুর রহমান।

তিনি জানান, হাসপাতালটিতে মারা যাওয়া তিনজনই পুরুষ। তাদের একজনের বাড়ি সিলেট জেলার জকিগঞ্জ। তার বয়স হয়েছিল ৭০ বছর। দ্বিতীয়জনের বাড়ি সুনামগঞ্জের ছাতকে। তার বয়স ৯২ বছর। এছাড়াও করোনার উপসর্গ নিয়ে সুনামগঞ্জ সদর এলাকার বাসিন্দা ২৩ বছরের এক তরুণ মারা যান।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানিয়েছে, বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা পর্যন্ত এই ২৪ ঘণ্টায় সিলেট বিভাগের ১৭১ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের অস্তিত্ব। এর মধ্যে সিলেট জেলায় ৮৭, সুনামগঞ্জে ১৩ হবিগঞ্জে ১৪ ও মৌলভীবাজারে ৩৫ জন। 

এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বিভিন্ন স্থানের আরও ২২ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের অস্তিত্ব। এই ১৭১ জনকে নিয়ে সিলেট বিভাগে মোট করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ৬৫ হাজার ৬৫৫। ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে ওঠেছেন ১২২ জন। এ নিয়ে সিলেটে মোট সুস্থ হওয়ার সংখ্যা ৫২ হাজার ৩৫৭ জন।

এ পর্যন্ত মারা যাওয়া ১২১৩ জনের মধ্যে সিলেট জেলার ৮৯৯, সুনামগঞ্জের ৭৫, হবিগঞ্জের ৪৯ ও মৌলভীবাজারের ৭২ জন। এছাড়াও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়া বিভিন্ন স্থানের আরও ১১৮ জন করোনায় মৃত্যুবরণ করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১২ জন করোনা রোগী। আর বর্তমানে বিভিন্ন হাসপাতালে মোট ১২৪ জন করোনা রোগী চিকিৎসাধীন। এর মধ্যে ১৩ জন রয়েছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে)।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর