ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রংপুরে করোনা সংক্রমণের হার কমছে না
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে করোনা সংক্রমণের হার কমছে না। মানুষের স্বাস্থ্য সচেতনতাও বাড়ছে না। গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় ৩ জন মারা গেছেন।  যারা মারা গেছেন তারা পঞ্চগড়, লালমনিরহাট ও গাইবান্ধা জেলার বাসিন্দা। করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ২৭ দশমিক ২২ শতাংশে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলার ৮৯৬ জনের দেহের নমুনা পরীক্ষা করে ২৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ৭৪, দিনাজপুরে ৪৪, নীলফামারীর ২৮, লালমনিরহাটে ২৬, ঠাকুরগাঁওয়ে ২৩, পঞ্চগড় ১৮, গাইবান্ধার ১৬ ও কুড়িগ্রাম জেলার ৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ২৬১ জন। বর্তমানে বিভাগে করোনা আক্রান্ত ৭৬ জনকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 

রংপুর বিভাগে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুরে। এ জেলায় সর্বোচ্চ আক্রান্ত ১৬ হাজার ৫৯৩ এবং ৩৩৬ জন মারা গেছেন। দ্বিতীয় সর্বোচ্চ ২৯৫ জনের মৃত্যু হয়েছে রংপুর জেলায়। আট জেলায় এ পর্যন্ত  মৃত্যু হয়েছে ১ হাজার ২৬৫ জনের। এর মধ্যে ৬৪ জন মারা গেছেন গাইবান্ধায়। ঠাকুরগাঁওয়ে মৃত্যু হয়েছে ২৫৬ জনের, নীলফামারীতে ৯১ জন, পঞ্চগড়ে ৮৩ জন, কুড়িগ্রামে ৬৯ এবং লালমনিরহাট জেলায় ৭১ জন মারা গেছেন। করোনা শুরুর পর থেকে এ পর্যন্ত বিভাগে মোট ৩ লাখ ২৭ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৬২ হাজার ৬১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৫৬ হাজার ৭৫৩ জন।

এদিকে করোনা সংক্রমণের হার উদ্বেগজনক হলেও বাজার, রাস্তা-ঘাটে চলাচলরত মানুষের মাঝে স্বাস্থ্য বিধি মেনে চলার প্রবণতা খুব কম লক্ষ্য করা গেছে। মাস্ক ছাড়াই সর্বত্র মানুষজন চলাচল করছে। রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, করোনা সংক্রমণের হার এখন উদ্বেগজনক অবস্থায় রয়েছে। সংক্রমরে হার কমাতে স্বাস্থ্য বিধি মেনে চলার কোনো বিকল্প নেই।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর