ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শীতে সারা নিয়ে এসেছে দেড় শতাধিক ডিজাইনের জ্যাকেট
অনলাইন ডেস্ক
মতিউর রহমান

শীত ফ্যাশন মানেই এখন ‘সারা’ লাইফ স্টাইলের সংগ্রহ। এবারের শীতেও সারা নিয়ে এসেছে প্রায় দেড় শতাধিক ডিজাইনের চমৎকার সব জ্যাকেট। ২০১৮ সালের মে মাসে যাত্রা শুর করে স্নোটেক্স গ্রুপের লাইফস্টাইল ব্র্যান্ড ‘সারা’। এরপর থেকে এ পর্যন্ত রাজধানীর বসুন্ধরা সিটি, মোহাম্মদপুর রিং রোড, উত্তরার ৯ নম্বর সেক্টরের সোনারগাঁও জনপদ রোড, বারিধারা জে ব্লক ও বনশ্রী ই ব্লকের ১ নম্বর রোডে চালু হয়েছে সারা'র মোট ছয়টি আউটলেট। এছাড়া ঢাকার বাইরে সারা’র প্রথম আউটলেটের কার্যক্রম শুরু হয়েছে রংপুরেও। সারা’র যাত্রা শুরুর পর থেকে অভিজ্ঞতা, বিভিন্ন চড়াই উৎরাই ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন কোম্পানির সহকারী পরিচালক, (হেড অফ অপারেশন) মতিউর রহমান...

এবারের শীতে সারা'র প্রস্তুতি আর আয়োজন কেমন থাকছে?   সারা লাইফ স্টাইল বরাবরের মতো এবারেও শীতের পোশাক নিয়ে ভালো প্রস্তুতি সম্পন্ন করেছে। আমাদের প্রধান পণ্য হলো জ্যাকেট। জ্যাকেট তৈরিতে আমরা মূলত দুইটি বিষয় মাথায় রাখি। তা হলো- বাংলাদেশের আবওহাওয়ার সাথে যেন উপযুক্ত হয় ও পশ্চিমা বিশ্বের ফ্যাশনের সাথে সামঞ্জস্য বজায় রাখা। গ্রাহকদের কথা মাথায় রেখে এই দুইয়ের সংমিশ্রণে আমরা আমাদের সকল পণ্যই তৈরি করে থাকি। 

শীতের পোশাক হিসেবে সারা'র পণ্য কেন গ্রাহকদের কাছে প্রথম পছন্দ হয়ে উঠবে?

শীতের পোশাকের ক্ষেত্রে আমাদের দেশের বেশিরভাগ মানুষদের আমদানিকৃত ব্র্যান্ডের প্রতি আকর্ষণ বেশি থাকে। আসলে এসময় শীতকালীন অনেক পোশাক বাইরের বিভিন্ন দেশ থেকে আমদানি হয়ে থাকে। সারা লাইফস্টাইল লিমিটেড চেষ্টা করছে দেশীয় ব্র্যান্ড হিসেবে দেশের বাইরে থেকে শীতের পোশাক আমদানি করার বিকল্প হতে। আমাদের পণ্যের গুণমান এবং প্রবণতা শৈলী সবকিছুই বাইরে থেকে আমদানি করা পোশাকের চেয়ে ভালো। কতটুকু ভালো সেটি না হয় আমাদের পণ্য ব্যবহার করা গ্রাহকরা বলবে।

এই মৌসুমে সারা লাইফস্টাইল লিমিটেড শীতের পোশাক বিক্রিতে কেমন করবে বলে মনে করছেন?

গতবছর বেচাকেনা বেশ ভালোই ছিল। তবে করোনা মহামারি আর লকডাউনের কারণে একটু কম ছিল। এসময় সোশ্যাল মিডিয়া আর অনলাইনে ব্যাপক সাড়া পেয়েছি। এই বছর প্রত্যাশার পরিমাণ আরও ভালো। বলা যায় গতবছরের তুলনায় দ্বিগুন। এবারের শীতের পোশাকে ডিজাইনে অনেক ভিন্নতা এনেছি আমরা। যা গ্রাহকদের অবশ্যই পছন্দ হবে। যার ফলে বেচাকেনাও এবার ডাবল হবে বলেই আশা করছি।  

সারা লাইফস্টাইল লিমিটেড তাদের প্রত্যাশা অনুযায়ী কি পরিমাণ সফলতা অর্জন করেছে?

শুরু থেকেই আমরা যতটুকু সাড়া পেয়েছি তাতে করে মনে করি শুধুমাত্র শীতকালীন পোশাক নয়, সবধরণের পণ্য দিয়েই সারা লাইফস্টাইল লিমিটেড সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে অনেকখানি সফল। ইতোমধ্যে রাজধানী ঢাকার বাইরে রংপুরে আমাদের নতুন একটি আউটলেট উদ্বোধন হয়েছে। গ্রাহকদের চাহিদা আর ভালবাসার পরিপ্রেক্ষিতেই ঢাকার বাইরে আউটলেট খোলা সম্ভব হয়েছে। ইতোমধ্যেই রাজধানী ঢাকাতে আমাদের ছয়টি আউটলেট রয়েছে। আগামী বছরের মধ্যে ঢাকাতেই আরও ২-৩টি আউটলেট উদ্বোধনের ইচ্ছা আছে। রংপুরে যে আউটলেট উদ্বোধন করা হয়েছে সেটার কার্যক্রম আর গ্রাহকদের কাছ ঠেকে কেমন সাড়া পাওয়া যায় সেটি বিবেচনা করে সামনের ঈদুল ফিতরের পর অন্যান্য বিভাগগুলিতে আউটলেট উদ্বোধনের চেষ্টা করবো। সেটি সিলেট, চট্টগ্রাম, খুলনা যেকোনো বিভাগই হতে। বিভাগগুলোর পর জেলা পর্যায়ে যাওয়ার ইচ্ছা আছে আমাদের। এছাড়া পরবর্তী ৫ বছরের মধ্যে সারা লাইফস্টাইল লিমিটেড দেশের বাইরে আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের আউটলেট খোলার পরিকল্পনা করছে। তবে তার আগে দেশের ভেতর নিজেদের পরিকল্পনার পূর্ণাঙ্গ রুপ দিয়েই তারপর দেশের বাইরে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর