ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

সাংবাদিক ওসমানুল হকের ১৭তম মৃত্যুবার্ষিকী
অনলাইন ডেস্ক
মো. ওসমানুল হক

দৈনিক আজাদীর প্রয়াত সাংবাদিক মুক্তিযোদ্ধা মো. ওসমানুল হকের ১৭ তম মৃত্যুবার্ষিকী আজ। দুর্ঘটনা কবলিত হয়ে নগরীর সেন্টার পয়েন্ট হাসপাতালে সাতদিন কোমায় থাকার পর গত ২০০৫ সালের ৩ জানুয়ারি তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কর্মজীবনে নিভৃতচারী এই সাংবাদিক দৈকিন ইত্তেফাকের সহ-সম্পাদক হিসেবে সাংবাদিতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকে ছিলেন রাজনীতি সচেতন। এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন চট্টগ্রাম (চট্টগ্রাম দক্ষিণ জেলা) দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। পরে যুদ্ধ শুরু হলে ভারতে অস্ত্র প্রশিক্ষণ গ্রহণ এবং দেশে ফিরে বৃহত্তর সাতকানিয়ার (সাতকানিয়া-লোহাগাড়া) ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন। 

পরবর্তীতে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও যুবলীগের যুগ্ম সম্পাদক, সাতাকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক এবং সাতকানিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন তিনি।

দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের সাথে যুক্ত হয়ে অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেন। প্রচারবিমুখ সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে সকলের প্রতি দোয়া কামনা করা হয়েছে। 

 

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর