ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

রাজধানীতে ‘বহির্বিশ্বে ই-কমার্সের সম্ভাবনা শীর্ষক’ সেমিনার
প্রেস বিজ্ঞপ্তি
রাজধানীতে ‘বহির্বিশ্বে ই-কমার্সের সম্ভাবনা শীর্ষক’ সেমিনার।

গ্লোবাল ই-কমার্স সম্পর্কে ধারণা দিতে রাজধানীতে ‘ইনটু ক্রস বর্ডার ই-কম ইউনিভার্স’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গুলশান ২ এর সিক্স সিজন হোটেলে ই কম গ্লোবালের সৌজন্যে বিজনেস গ্লোবালাইজার এই সেমিনারের আয়োজন করে।

সেমিনারে দেশ এবং বিদেশে ইন্টারনেটের মাধ্যমে পণ্য বিক্রি করে যারা সফল হয়েছেন, তারা তাদের অভিজ্ঞতা শেয়ার করেন। এসময় দেশের ই-কমার্স ব্যবসায় যারা নতুন উদ্যোক্তা রয়েছেন এবং যারা বৈশ্বিকভাবে এই ব্যবসায় জড়িত হতে চান, তারা অংশ গ্রহণ করেন।

বক্তারা বাংলাদেশ থেকে কিভাবে ইউএস ও ইউরোপের বিভিন্ন ই-কমার্স মার্কেটপ্লেস যেমন অ্যামাজন, ওয়ালমার্ট, ইবে, ইটসি’তে সেল করা যেতে পারে, সে সম্পর্কে আলোকপাত করেন। এছাড়াও নিজেদের উৎপাদিত বা ব্রান্ডেড প্রোডাক্ট নিজস্ব ওয়েবসাইট শপিফাই, ওকমার্স ও কাস্টোম ডিজাইন ব্র্যান্ড ওয়েবসাইটে কিভাবে বিক্রি করা যায়, তা তুলে ধরেন। কিভাবে নতুন নতুন দেশীয় পণ্য বিশ্ববাজারে পরিচিত করা যায়, তা তুলে ধরা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ এইচ এম সফিকুজকামান, বিজিএপিএমই’র সহ-সভাপতি জহির উদ্দিন আলমগীর ও ই কম গ্লোবাল’র আব্দুল্লাহ আল মাসুমসহ বিভিন্ন ব্যবসায়িক নেতারা।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর