ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ইউল্যাবে হাল্ট প্রাইজের উদ্বোধনী অনুষ্ঠান
প্রেস বিজ্ঞপ্তি

ইউল্যাব হাল্ট প্রাইজ ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান গত শনিবার অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) উপাচার্য অধ্যাপক ইমরান রহমান।

এ ভার্চুয়াল সেশনেটি আয়োজনের উদ্দেশ্য ছিল ইউল্যাবের সকল শিক্ষার্থীকে আন্তর্জাতিক ব্যবসায়িক এ প্রতিযোগিতাটির ব্যাপারে অবহিত করা এবং হাল্ট প্রাইজ সম্পর্কে শিক্ষার্থীদের অজানা বিষয়গুলো জানার সুযোগ করে দেওয়া।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ইমরান রহমান জ্ঞান অন্বেষণের গুরুত্ব এবং বিভিন্ন ধরণের কর্মকাণ্ডে অংশগ্রহণ কিভাবে একজন ব্যক্তিকে জীবনের অভিজ্ঞতা অর্জনে সহায়তা করতে পারে তা তুলে ধরেন। তিনি ইউল্যাবের ছাত্রদের ইউল্যাবের হাল্ট প্রাইজে অংশগ্রহণ করতে এবং তাদের অনন্য ব্যবসায়িক মডেল উপস্থাপনের জন্য অত্যন্ত উৎসাহিত করেন। 

$১,০০০,০০০ গ্লোবাল স্টার্টআপ পুরষ্কার সহ, হাল্ট প্রাইজ বিশ্বব্যাপী এক মিলিয়নেরও বেশি শিক্ষার্থীর জন্য ইম্প্যাক্ট ফোকাসড প্রোগ্রাম এবং প্রশিক্ষণ চালু করেছে। এছাড়াও একটি উন্নত বিশ্ব গড়ে তোলার উদ্দেশ্যে সর্বত্র তরুণদের জন্য একটি সুগম পথ তৈরির লক্ষ্যে এগিয়ে চলছে। প্রতি বছর ১০০+ দেশ থেকে হাজার হাজার কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাল্ট প্রাইজে অংশগ্রহণ করছে এবং এর শুরু থেকেই, অংশগ্রহণকারীরা ২,০০০+ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে প্রতিনিধিত্ব করে আসছে।

এ অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন হাল্ট প্রাইজ ইউল্যাব ২০২২ এর এডভাইজর মৈনাক কানুনগো, সহকারী অধ্যাপক এবং এমবিএ প্রোগ্রামের পরিচালক আসিফ উদ্দিন আহমেদ, সিনিয়র লেকচারার এবং ইএমবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর এন এম বাকী বিল্লাহ, পূর্বের কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যে সাকিবা হোসেন তানহা, অসীম খন্দকার, মো. ফরহাদ হোসেন ফাহাদ, এসএম নাজমুস সাকিব, সামিউল শহীদ জয় প্রমুখ।

ইউল্যাব হাল্ট প্রাইজের এ বছরের ক্যাম্পাস ডিরেক্টর, আবদুল্লাহ সরোয়ার আলিফ। প্রতিযোগিতাটির নিবন্ধন প্রক্রিয়া বর্তমানে চলমান রয়েছে এবং ১৫ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত খোলা থাকবে। 

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর