ঢাকা, বৃহস্পতিবার, ৫ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

গুরু-জ্ঞান ডিজিটাল স্কুলের যাত্রা শুরু ২৬ মার্চ
প্রেস বিজ্ঞপ্তি

দেশে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে একটি পরিপূর্ণ ডিজিটাল স্কুলের কার্যক্রম। গুরু-জ্ঞান নামে এ শিক্ষাপ্রতিষ্ঠানের যাত্রা শুরু করবে আগামী ২৬ মার্চ।

‘গুরু-জ্ঞান’ হলো একটি পরিপূর্ণ ডিজিটাল শিক্ষা কার্যক্রম পরিচালনাকারী প্রতিষ্ঠান। এখানে দেশ ও দেশের বাইরে থাকা প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত সব ছাত্র-ছাত্রী নিজ নিজ পাঠ্যবইয়ের ওপর পরিপূর্ণ জ্ঞান অর্জন করতে পারবে। সপ্তাহ শেষে প্রতিটি ক্লাসের প্রতিটি বিষয়ের ওপর রয়েছে অনলাইন ক্লাস টেস্টের ব্যবস্থা। ক্লাস টেস্টের নম্বরের ওপর ভিত্তি করে শ্রেণিভিত্তিক সব ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে রয়েছে মেধাভিত্তিক গ্রেডিংয়ের ব্যবস্থা।

শিক্ষার্থীদের সাধারণ জ্ঞানের ভাণ্ডার বাড়ানোর জন্য রয়েছে প্রতিদিনের সরকারি/বেসরকারি উন্নয়ন কর্মকাণ্ডের সংক্ষিপ্ত বিবরণ। রয়েছে আমাদের দেশ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবদ্দশায় ঘটে যাওয়া দৈনন্দিন জীবনের তারিখ অনুযায়ী ধারা বিবরণী।

এ প্ল্যাটফর্মটি ব্যবহার করে শিক্ষার্থীরা তাদের স্কুল বা কলেজের পাশাপাশি একটি মানসম্মত শিক্ষা গ্রহণ করতে পারবে। গুরু-জ্ঞানে শিক্ষার্থীরা পুরো মাসের জন্য ন্যূনতম সদস্য ফি দেওয়া সাপেক্ষে সব শিক্ষাক্রমে অংশগ্রহণ করতে পারবে।

আরও বিস্তারিত জানা যাবে https://www.facebook.com/Guru-Gyan-105595982077994 এই লিংকে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর