ঢাকা, মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ম্যাক্সপ্রো মাপস ৪০ ট্যাবলেট বাজারজাত করছে রেনাটা
প্রেস বিজ্ঞপ্তি

রেনাটা লিমিটেড চলতি বছরের জুন মাস থেকে ম্যাক্সপ্রো মাপস ৪০ মি.গ্রা ট্যাবলেট বাজারজাত করতে যাচ্ছে, যা কিনা বাংলাদেশের প্রথম ও একমাত্র ডুয়াল ভেরিফিকেশন সম্বলিত ওষুধ। গ্যাস্ট্রিক আলসার, বুক জ্বালাপোড়া ও হাইপার এসিডিটিতে ব্যবহৃত বহুল প্রচলিত ম্যাক্সপ্রো ট্যাবলেট ও ক্যাপসুলের পাশাপাশি ম্যাক্সপ্রো মাপস ২০ মি.গ্রা আগে থেকেই বাজারজাত করে আসছে রেনাটা, যা উদ্ভাবক কোম্পানির একই ব্র্যান্ডের সাথে মানব শরীরে সমতুল্য প্রমাণিত। উদ্ভাবক কোম্পানির সাথে সমতুল্য হওয়া ম্যাক্সপ্রো মাপসের বিশ্বমানকেই নির্দেশ করে।

তারই ধারাবাহিকতায় অধিক কার্যকরী এবং আধুনিক প্রযুক্তি সম্বলিত ম্যাক্সপ্রো মাপস ৪০ মি.গ্রা ট্যাবলেট রোগীদের বাড়তি সুবিধা প্রদান করবে। প্রতিটি স্ট্রিপে থাকা ইউনিক কোড ২৬৯৬৯ নম্বরে এসএমএস-এর মাধ্যমে যাচাই করা যাবে ওষুধ প্রস্তুতকারকের নাম, প্রস্তুতকাল ও ওষুধের মেয়াদকাল যা ম্যাক্সপ্রো মাপস এর প্রতি রোগীদের আস্থা নিশ্চিত করবে। এছাড়াও বিনামূল্যে প্রতিটি ম্যাক্সপ্রো মাপস ৪০ মি.গ্রা ট্যাবলেটের স্ট্রিপে থাকা কিউ.আর কোড স্ক্যান করলেই মিলবে এই সকল প্রয়োজনীয় তথ্য।

সর্বোপরি, এই ডাইনামিক ও ডুয়াল ভেরিফিকেশন প্রযুক্তি ম্যাক্সপ্রো মাপস ওষুধের নিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি এর অপব্যবহার রোধে সহায়ক হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর