ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেক্সট-জেন ফোল্ডেবল স্মার্টফোনে সাড়া জাগালো স্যামসাং!
বাজারে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ফোর ও জেড ফ্লিপ ফোর
প্রেস বিজ্ঞপ্তি

সম্প্রতি “গ্যালাক্সি আনপ্যাকড” শীর্ষক এক ভার্চ্যুয়াল আয়োজনের মাধ্যমে বিশ্ব বাজারে চতুর্থ প্রজন্মের ফোল্ডেবল স্মার্টফোন গ্যালাক্সি জেড ফোল্ড ফোর ও জেড ফ্লিপ ফোর নিয়ে এসেছে স্যামসাং এবং দেশের বাজারে প্রি- অর্ডার গ্রহন করা শুরু করেছে। স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ফোর-এ রয়েছে ৭.৬ ইঞ্চি মেইন এবং ৬.২ ইঞ্চি কভার (ডায়নামিক অ্যামোলেড টুএক্স) ডিসপ্লে; ৫০+১২+১০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা সেটআপ; সেইসাথে ৪ মেগাপিক্সেল ফ্রন্ট এবং ১০ মেগাপিক্সেল কভার ক্যামেরা। 

আগামী প্রজন্মের ব্যবহারকারীদের পরিবর্তনশীল ব্যবহারের ধরণের সাথে তাল মেলাতে এই গ্যাজেটটিতে যুক্ত করা হয়েছে অক্টা-কোর প্রসেসর (৩.১৮ গিগাহার্জ পর্যন্ত)। পাশাপাশি এতে রয়েছে ১২ গিগাবাইট র‍্যাম, ২৫৬ গিগাবাইট রম এবং ৪,৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। দ্রুতগতির ফাইভজি নেটওয়ার্ক সাপোর্টেড এই ডিভাইসটির ওজন মাত্র ২৬৩ গ্রাম।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোর-এ রয়েছে একটি ৬.৭ ইঞ্চি (ডায়নামিক অ্যামোলেড টুএক্স) মেইন এবং ১.৯ ইঞ্চি সুপার অ্যামোলেড কভার ডিসপ্লে। নজরকাড়া ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে ১২+১২ মেগাপিক্সেল রিয়ার এবং ১০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে, পাশাপাশি রয়েছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট রম। ৩.১৮ গিগাহার্জ পর্যন্ত সক্ষমতার অক্টা-কোর প্রসেসর যুক্ত স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ফোর-এ ৩,৭০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে।  ফাইভজি নেটওয়ার্ক সাপোর্টেড এই ডিভাইসটির ওজন মাত্র ১৮৭ গ্রাম।

দেশের বাজারে গ্যালাক্সি জেড ফোল্ড ফোর ও জেড ফ্লিপ ফোর উন্মোচন প্রসঙ্গে স্যামসাং মোবাইলের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, “স্যামসাং সব সময়ই চেষ্টা করে উদ্ভাবনের উর্ধে থাকতে, নতুন এই ফোল্ডেবলস এই চেষ্টারই ফসল। ইতোমধ্যেই দেশের বাজারে স্মার্টফোন দু’টি নিয়ে ভক্তদের মাঝে যে আগ্রহ ও উদ্দীপনা তৈরি হয়েছে, তাতে আমরা অত্যন্ত আনন্দিত। আমরা কথা দিচ্ছি যে, পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল ডিভাইসগুলো সহজে এবং সুবিধাজনকভাবে হাতে পাওয়ার জন্য আমরা আপনাদের সামনে সেরা সব অফার নিয়ে আসবো”।

বিডি প্রতিদিন/এএম



এই পাতার আরো খবর