ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লিট ফেস্টে ‘রিন নামকরা নারী’র সঙ্গে জাতীয় নারী ফুটবল দল
প্রেস বিজ্ঞপ্তি

নিজের নাম ও পরিচয় সৃষ্টিতে নারীদের অনুপ্রাণিত করার লক্ষ্য নিয়ে ২০২২-এর আন্তর্জাতিক নারী দিবসে যাত্রা শুরু করেছিল ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের অন্যতম জনপ্রিয় ব্র্যান্ড রিন-এর বিশেষ প্ল্যাটফর্ম ‘রিন নামকরা নারী’। রিন-এর এই প্ল্যাটফর্মের মাধ্যমে দেশজুড়ে বিভিন্ন ক্ষেত্রে পারদর্শী নারীদের দক্ষতা ও তাদের সংগ্রামের গল্পগুলো সবার সামনে তুলে ধরা হয়েছে, যেন সবাই তাকে তার নিজের পরিচয়েই চিনতে পারে।

‘রিন নামকরা নারী’ প্ল্যাটফর্ম-এর কয়েকজন প্রতিভাবান নারীদের নাম ও উদ্যোগকে আরও একটু উজ্জ্বল করতে ‘ঢাকা লিট ফেস্ট’-এ থাকছে ‘রিন নামকরা নারী’ স্টল। চারদিন ব্যাপী এই লিট ফেস্টে দেশ-বিদেশের নামকরা লেখক, সাহিত্যিক ও অংশগ্রহণকারীদের সামনে দেশের নামকরা নারীরা তাদের উদ্যোগকে তুলে ধরছেন ‘রিন নামকরা স্টল’-এর মাধ্যমে, তাদের উদ্যোগ নিয়ে সরাসরি পৌঁছাতে পারছেন অনেক মানুষের কাছে। কেউ এসেছেন তাদের গাছ নিয়ে, কেউ পাখির বাসা সাজানোর জিনিস নিয়ে, কেউ নিজের ইম্পোর্টেড কসমেটিকস নিয়ে, আবার কেউ নিজস্ব বুটিকের জামা নিয়ে।

নিজের পরিচয় তৈরি করতে, পছন্দের ক্যারিয়ার বেছে নিতে সমাজে নানা প্রতিবন্ধকতায় পড়তে হয় নারীকে। প্রতিকূলতা পেরিয়ে সফলভাবে নিজের নাম তৈরির এই অভিজ্ঞতাগুলো সকলের সাথে শেয়ার করতে ঢাকা লিট ফেস্টের সাথে যৌথ উদ্যোগে ৬ জানুয়ারি, ২০২৩ ‘রিন নামকরা নারী’ আয়োজন করেছে ‘We Are the Champions’-শীর্ষক একটি প্যানেল।

এই প্যানেলে উপস্থিত ছিলেন জাতীয় ফুটবল দলের নারীরা। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটন, অ্যাসিটেন্ট কোচ মাহমুদা আক্তার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের জেনারেল সেক্রেটারি মো. আবু নাঈম সোহাগ। খেলোয়াড়দের মধ্যে উপস্থিত ছিলেন রূপনা চাকমা, শামছুন্নাহার জুনিয়র, সোহাগী কিস্কু, সাথি বিশ্বাস, স্বপ্না রানী ও ইতি রানী। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সাভিম শামা রিজওয়ানা।

বিডি প্রতিদিন/এমআই

 



এই পাতার আরো খবর