ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মায়ের ভাষাকে শ্রদ্ধা জানাতে আরএফএল হাউজওয়্যার’র ব্যতিক্রমী উদ্যোগ
প্রেস বিজ্ঞপ্তি

ভাষার মাসে সব মায়ের ভাষার প্রতি শ্রদ্ধা জানাতে ‘মায়ের ভাষা’ নামে একটি কর্মসূচি শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ আরএফএলের গৃহস্থালি পণ্যের ব্র্যান্ড আরএফএল হাউজওয়্যার।

কর্মসূচির অংশ হিসেবে ২১ ফেব্রুয়ারি প্রথমবারের মত দেশের বিভিন্ন টেলিভিশন এবং রেডিওতে সংবাদের এবং অনুষ্ঠানের শুরুতেই উপস্থাপকরা আঞ্চলিক ভাষায় সংবাদ এবং অনুষ্ঠান দেখার জন্য দর্শক ও শ্রোতাদের আমন্ত্রণ জানান। এছাড়াও আরএফএল হাউজওয়্যারে ফেসবুক পেজ ও বিভিন্ন অনলাইন মাধ্যমে আঞ্চলিক ভাষায় ভিডিও কন্টেন্ট নির্মাণ করেছে। 

আরএফএল হাউজওয়্যার’র বিপণন বিভাগের প্রধান ইসফাকুল হক বলেন, মানুষ সব ভুলতে পারলেও তার নিজের শেকড়ের পরিচয় ভুলতে পারে না। মায়ের ভাষা মানুষের শেকড়ের পরিচয় দেয়। তাই আঞ্চলিক ভাষা যেন হারিয়ে না যায়, সেই বিষয়ে সচেতনতা গড়ে তুলতেই আমাদের এই কর্মসূচি। কর্মসূচির আওতায় রিদমিক কিবোর্ডের সাথে সমন্বয় করে দেশের ১১টি আঞ্চলিক ভাষায় বিভিন্ন ধরনের স্টিকার তৈরি করা হয়েছে। এর মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীরা এই কিবোর্ড ব্যবহার করে পছন্দের আঞ্চলিক ভাষার মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের মনের ভাব তুলে ধরতে পারবেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর