ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইউনাইটেড হেলথকেয়ার এর বিশ্ব কিডনি দিবস উদযাপন
অনলাইন ডেস্ক

মানুষের দৈনন্দিন জীবনের কিছু কিছু অভ্যাসে পরিবর্তন আনলে কিডনি রোগের ঝুঁকি কমানো যায়। এই বিষয়টি সবার মাঝে ছড়িয়ে দেয়ার জন্য ইউনাইটেড হেলথকেয়ারের সহ প্রতিষ্ঠান ইউনাইটেড হসপিটাল লিমিটেড (গুলশান), ইউনাইটেড মেডিকেল কলেজ এন্ড হসপিটাল (সাতারকুল), এম এ রশিদ হসপিটাল (জামালপুর) এবং মেডিক্স (ধানমন্ডি) তে ৯ মার্চ বিশ্ব কিডনি দিবস উদযাপন করেছে। 

এই দিবস উপলক্ষে ইউনাইটেড হেলথকেয়ার ফ্রি কিডনি স্ক্রিনিং সহ পুরোমাস জুড়ে নানা সচেতনতামূলক কর্মসূচি পালন করছে।

৯ মার্চ ইউনাইটেড হসপিটাল এর ডাক্তার, নার্স, মেডিকেল প্রফেশনালসহ প্রশাসনিক কর্মকর্তারা গুলশানে এক সচেতনতামূলক র‌্যালিতে অংশগ্রহণ করেন। 

মাসব্যাপী আয়োজনের অংশ হিসেবে গুলশানের ইউনাইটেড হসপিটালে বিশেষজ্ঞ ডাক্তারদের নেতৃত্বে ১১ মার্চ শনিবার দিনব্যাপী এবং সাতারকুলের ইউনাইটেড মেডিকেল কলেজ ও হসপিটালে ১২ মার্চ রবিবার সকাল ৯ টাথেকে দুপুর ২:৩০ পর্যন্ত কিডনি স্ক্রিনিং অনুষ্ঠিত হয়। ১৫ মার্চ বুধবার ধানমন্ডির মেডিক্সে সকাল ৯টা থেকে দুপুর ৬টা পর্যন্ত বিশেষজ্ঞ নেফ্রোলজিস্ট দ্বারা কিডনি স্ক্রিনিং অনুষ্ঠিত হবে। উক্ত ফ্রি কিডনি স্ক্রিনিং প্রোগ্রামে যে কেউ কিডনি পারিবারিক ইতিহাস ও শারিরীক লক্ষনাদি পর্যালোচনা করে কিডনির বর্তমান অবস্থা যাচাই করতে পারবেন। প্রয়োজনে পরবর্তী করনীয় সম্পর্কে বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ গ্রহণ করতে পারবেন। এই উদ্যোগসমূহ সারাদেশের মানুষকে উচ্চমানের স্বাস্থ্যসেবা এবং সহায়তা প্রদানের জন্য ইউনাইটেড হাসপাতালের প্রতিশ্রুতির অংশ। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন



এই পাতার আরো খবর