ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

চ্যাম্পিয়ন সিরিজের রিয়েলমি সি৫৫ বেস্ট-ইন-সেগমেন্ট অভিজ্ঞতা দেবে
অনলাইন ডেস্ক
চ্যাম্পিয়ন সিরিজের রিয়েলমি সি৫৫ বেস্ট-ইন-সেগমেন্ট অভিজ্ঞতা দেবে

সাধারণত স্মার্টফোন কেনার সময় ক্রেতারা এমন ডিভাইস কিনতে চান যাতে উদ্ভাবনী সব ফিচার রয়েছে। আবার ডিভাইসটি দামেও সাশ্রয়ী। আর ক্রেতাদের এ চাহিদার কথা বিবেচনা করে, রিয়েলমি এর সি সিরিজে উদ্ভাবনী সব ফিচার সমৃদ্ধ দুর্দান্ত ডিভাইস নিয়ে এসেছে। পাশাপাশি, সি-সিরিজের স্মার্টফোনগুলো দামেও সাশ্রয়ী। 

এছাড়া, ক্রেতাদের স্মার্টফোন ব্যবহারে সেরা অভিজ্ঞতা নিশ্চিত করতে ব্র্যান্ডটি সি সিরিজের স্মার্টফোনে কৌশলগত আপগ্রেড নিয়ে এসেছে।এবার চ্যাম্পিয়ন সি সিরিজে রিয়েলমি চারটি ফিচার যুক্ত করেছে। এই সেগমেন্টের স্মার্টফোনগুলোর মধ্যে প্রথমবারের মতো রিয়েলমি সি৫৫ -এ এ ফিচারগুলো যুক্ত করা হয়েছে।  

স্মার্টফোনটির সেগমেন্ট-ফার্স্ট ফিচারের মধ্যে প্রথম বলা যায় এর ৬৪ মেগাপিক্সেলের এআই প্রাইমারি ক্যামেরার কথা। এ ক্যামেরার অংশ হিসেবে স্মার্টফোনটির পেছনে রয়েছে ২ মেগাপিক্সেলের বিঅ্যান্ডডব্লিউ ক্যামেরা এবং সামনে রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ফলে, এ স্মার্টফোনে তোলা ছবি হবে আরও ঝকঝকে ও স্পষ্ট। 

এছাড়া, সি সিরিজের প্রথম পণ্য হিসেবে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ফ্ল্যাগশিপ-লেভেল সেন্সর, যা এর আগে ফ্ল্যাগশিপ রিয়েলমি জিটি মাস্টার সংস্করণে ব্যবহার করা হয়েছিল। পাশাপাশি স্মার্টফোনটির ক্যামেরার নাইট মোড, স্ট্রিট ফটোগ্রাফি, বোকেহ ফ্লায়ার পোর্ট্রেট এবং এআই কালার পোর্ট্রেটের মতো সব ফিচার আপনার মোবাইল ফটোগ্রাফিতে নতুন মাত্রা যুক্ত করবে। 

আরেকটি উল্লেখযোগ্য বিষয় হচ্ছে, তারা ভরা রাতের আকাশের চমৎকার ছবি তোলার জন্য স্মার্টফোনটিতে রয়েছে ‘স্ট্যারি মোড।’ এ স্মার্টফোনের অবিশ্বাস্য ক্যামেরা কেমন আউটপুট দিতে পারে তা দেখার জন্য ছবি তুলতে গিয়ে আমি শুরুতেই বিস্মিত হয়েছি। পোর্ট্রেট তোলা থেকে শুরু করে অল্প আলোতেও স্মার্টফোনটির ক্যামেরার আউটপুট অসাধারণ। এককথায় বলা যায়, মোবাইলে ছবি তোলার ক্ষেত্রে স্মার্টফোনটি নিঃসন্দেহে সেগমেন্ট সেরা।

সি-সিরিজের প্রথম স্মার্টফোন হিসেবে সি৫৫ -এ রয়েছে এ সেগমেন্টের মধ্যে সবচেয়ে বেশি মেমোরি। ফোনটিতে রয়েছে ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি রম। স্মার্টফোনটির ২৫৬জিবি চ্যাম্পিয়ন মেমোরির কারণে ব্যবহারকারীরা কোনো দুশ্চিন্তা ছাড়াই স্মার্টফোনটিতে ৫০ হাজারের বেশি ছবি বা গান, ৮৬০টি টিভি সিরিজের এপিসোড অথবা ৮৬০টি অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এর পাশাপাশি, ৮ জিবি র‍্যামের সম্প্রসারণের মাধ্যমে ব্যবহারকারীরা যেনো ১৬ জিবি র‍্যাম ব্যবহারের অভিজ্ঞতা লাভ করেন এজন্য রিয়েলমি ডিআরই প্রযুক্তি ডেভেলপ করেছে। একইসাথে সি৫৫ -এ একসাথে অনেকগুলো অ্যাপ্লিকেশন চালু করা যাবে, এক্ষেত্রে ব্যবহারকারীরা নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা উপভোগ করবেন। 

এছাড়া, স্মার্টফোনটিতে এ সেগমেন্টের মধ্যে সবচেয়ে দ্রুতগতির ৩৩ ওয়াট সুপারভুক চার্জিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, সাথে থাকছে ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। এ কারণে, স্মার্টফোনটি ২৯ মিনিটে ৫০ শতাংশ এবং ৬৩ মিনিটে সম্পূর্ণ চার্জ হবে। আর একবার সম্পূর্ণ চার্জে ব্যাটারি লাইফ স্ট্যান্ডবাই থাকবে ২৭ দিন এবং কল করা যাবে ২৭.৮ ঘণ্টা। তাই, এখন আর ব্যবহারকারীদের স্মার্টফোনের স্টোরেজ ও চার্জিং নিয়ে দুশ্চিন্তা করতে হবে না।

ফ্যাশন-সচেতন ব্যবহারকারীর জন্য রিয়েলমি সি৫৫ -এর আল্ট্রা স্লিম বডির পুরুত্ব মাত্র ৭.৮৯ মিলিমিটার। আর এর উদ্ভাবনী সানশাওয়ার ডিজাইন স্মার্টফোনটির লুককে করেছে আরও আকর্ষণীয়। ফোনটি যেনো স্বাচ্ছন্দ্যে ধরা যায় এবং এক্ষেত্রে ব্যবহারকারীদের প্রিমিয়াম ফিল দিতে ব্যবহার করা হয়েছে রাইট-অ্যাঙ্গেল বেজেল। ডিজাইনকে সম্পূর্ণ নতুন মাত্রা দিতে প্রাকৃতিক উপাদান থেকে অনুপ্রাণিত হয়ে সানশাওয়ার ডিজাইন ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীকে স্বাচ্ছন্দ্যদায়ক অনুভূতি দিবে। সত্যিকার অর্থেই, ফোনটির চমৎকার ডিজাইন আপনাকে অন্যদের থেকে আলাদা করবে। 

স্মার্টফোনটি দু’টি রঙে পাওয়া যাচ্ছে, যথাক্রমে: সানশাওয়ার ও রেইনি নাইট, যা যেকোনো স্টাইলের সাথেই মানিয়ে যাবে। এখানেই শেষ নয়, সি সিরিজের প্রথম মডেল হিসেবে স্মার্টফোনটিতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। স্মার্টফোনটির স্ক্রিনের আকার ৬.৭২ ইঞ্চি, যেখানে স্ক্রিন-টু-বডি রেশিও ৯১.৪ শতাংশ; পাশাপাশি, এফএইচডি+ রেজ্যুলেশনের কারণে ব্যবহারকারীদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা হবে আরও স্বাচ্ছন্দ্যদায়ক। স্মার্টফোনটির পাঞ্চ-হোল এমনভাবে বসানো হয়েছে, যা ফোনের বডির সাথে পুরোসুরি সামঞ্জস্যপূর্ণ। এর ফলে, সি৫৫ এর ফুল স্ক্রিন লুক হয়েছে আরও চমৎকার। এর সাথে, ডিভাইসটির ২শ’ শতাংশ আল্ট্রাবুম স্পিকার মুভি দেখার সময় নিশ্চিত করবে দারুণ অভিজ্ঞতা। 

পাশাপাশি, দ্রুতগতির পারফরমেন্স নিশ্চিত করার জন্য ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ১২ ন্যানোমিটার প্রসেস টেকনোলজির হেলিও জি৮৮ চিপসেট। এর আনটুটু বেঞ্চমার্ক স্কোর ২৭৩,৩৬৪, যা স্মার্টফোনটির সেরা পারফরমেন্সকেই ইঙ্গিত করে।

পাশাপাশি, প্রথম কোনো অ্যান্ড্রয়েড ডিভাইস হিসেবে সি৫৫ -এ আইফোনের ডায়ন্যামিক আইল্যান্ডের মতো মিনি ক্যাপসুল যুক্ত করা হয়েছে। এ ফিচার ফোনের ডিসপ্লে’র সাথে যেমন চমৎকারভাবে মানিয়ে গেছে। এর মাধ্যমে ডিভাইসের ব্যাটারির চার্জ কতোটুকু আছে তা রঙের পরিবর্তনের সাথে সাথে বোঝ যাবে – সবুজ, নীল ও লাল রঙ ব্যাটারির লেভেল নির্দেশ করবে।

ডেইলি ডেটা ইউসেজ লিমিট ৯০ শতাংশ হয়ে গেলে মিনি ক্যাপসুল কমলা রঙ নির্দেশ করবে। হলুদ রঙ নির্দেশ করবে স্টেপ কাউন্ট। এমন ছোট ছোট বিভিন্ন বিষয়ের স্ট্যাটাস জানা যাবে মিনি ক্যাপসুলের মাধ্যমে। এছাড়াও, রিয়েলমি সি৫৫ -এ ১ টেরাবাইট পর্যন্ত এক্সটার্নাল মেমোরি ব্যবহার করা যাবে এবং সি সিরিজের প্রথম ফোন হিসেবে সি৫৫ -এ ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১৩ এর ইউআই ৪.০।

আপনি যদি সাশ্রয়ী দামে চমৎকার সব ফিচার সম্বলিত একটি স্মার্টফোন কিনতে চান, এক্ষেত্রে রিয়েলমি সি৫৫ -কে বিবেচনা করতে পারবেন সেরা পছন্দ হিসেবে। সেগমেন্ট-ফার্স্ট সব ফিচার নিয়ে চ্যাম্পিয়ন এ স্মার্টফোন আপনার জীবনকে করে তুলবে আরও স্বাচ্ছন্দ্যদায়ক। ফোনের ৬ জিবি র‍্যাম/১২৮ জিবি রম ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ১৮,৯৯৯ টাকায়, এবং ৮ জিবি র‍্যাম/২৫৬ জিবি রম ভ্যারিয়েন্টটি পাওয়া যাচ্ছে মাত্র ২২,৯৯৯ টাকায় (ভ্যাট প্রযোজ্য)। ফোনটি এখন পাওয়া যাচ্ছে দেশজুড়ে।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর