ঢাকা, রবিবার, ২৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্বর্ণসহ পাঁচ রপ্তানি পদক পেল প্রাণ-আরএফএল
প্রেস বিজ্ঞপ্তি

রপ্তানি বাণিজ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৯-২০ অর্থবছরের জন্য সেরা রপ্তানিকারকের পুরস্কার পেয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের পাঁচ প্রতিষ্ঠান। কৃষি প্রক্রিয়াজাত ও প্লাস্টিক পণ্য রপ্তানিতে অনবদ্য ভূমিকা রাখায় এ শিল্পগ্রুপকে স্বর্ণসহ পাঁচ রপ্তানি পদক দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

রবিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে এক অনুষ্ঠানের মাধ্যমে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ২০১৯-২০ অর্থবছরের রপ্তানি পদক তুলে দেন। এ পদকের ফলে সর্বোচ্চ রপ্তানিকারক হিসেবে এ নিয়ে টানা ১৯ বার সেরা রপ্তানিকারকের পুরস্কার অর্জন করলো প্রাণ-আরএফএল গ্রুপ।

এবারের ২০১৯-২০ অর্থবছরের এগ্রো প্রসেসিং খাতে (তামাকজাত পণ্য ব্যতীত) তিনটি পুরস্কারই পেয়েছে প্রাণ। এ খাতে প্রাণ ডেইরী লিমিটেড স্বর্ণপদক, প্রাণ এগ্রো লিমিটেড রৌপ্য ও হবিগঞ্জ এগ্রো লিমিটেড ব্রোঞ্জপদক অর্জন করেছে। অপরদিকে প্লাস্টিক পণ্য রপ্তানিতে রৌপ্য ও ব্রোঞ্জপদক পেয়েছে যথাক্রমে আরএফএল গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ডিউরেবল প্লাস্টিক লিমিটেড ও বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড।  

প্রাণ ডেইরীর পক্ষে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, প্রাণ এগ্রো’র পক্ষে নির্বাহী পরিচালক একেএম মইনুল ইসলাম মইন, হবিগঞ্জ এগ্রো’র পক্ষে নির্বাহী পরিচালক অনিমেষ সাহা, ডিউরেবল প্লাস্টিকের পক্ষে নির্বাহী পরিচালক তৌকিরুল ইসলাম এবং বঙ্গ প্লাস্টিকের পক্ষে নির্বাহী পরিচালক মোহাম্মদ কাজী আব্দুল কাইয়ুম বাণিজ্যমন্ত্রীর হাত থেকে পুরস্কার গ্রহণ করেন।  

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর