ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল এন্ডক্রিনোলজিস্ট এন্ড ডায়াবেটোলজিস্ট অব বাংলাদেশের ৭ম বার্ষিক সম্মিলন
প্রেস বিজ্ঞপ্তি

অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল এন্ডক্রিনোলজিস্ট এন্ড ডায়াবেটোলজিস্ট অব বাংলাদেশের ৭ম বার্ষিক সম্মিলনীর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ডা. মো. আনোয়ার হোসেন হাওলাদার, বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক প্রফেসর ডা. রোবেদ আমিন এবং সংগঠনের সভাপতি প্রফেসর ডা. ফরিদ উদ্দিন উপস্থিত থেকে সম্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন। ১৫ ও ১৬ তারিখ ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে মূল আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। প্রি কনফারেন্স অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেছে রেনাটা লিমিটেড।

অনুষ্ঠান শুরুর আগে একটি প্রি-কনফারেন্সের আয়োজন করা হয়। সেখানে মানবদেহের থাইরয়েড রোগ নিয়ে আলোচনা এবং একটি ট্রেনিং সেশনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৪০ জনের মতো ডাক্তার অংশগ্রহণ করে। প্রফেসর ডা. মো. দেলোয়ার হোসেন সেশনে অংশ নেওয়া ডাক্তারদের থাইরয়েড আল্ট্রাসাউন্স নিয়ে বিস্তারিত ধারণা দেন। এরপর ডাক্তাররা উল্লেখিত থাইরয়েড আল্ট্রসাউন্ড বিষয়ে হাতে-কলমে প্রশিক্ষণ নেন। প্রশিক্ষণ শেষে ডাক্তারদের সার্টিফিকেট প্রদান করেন প্রতিষ্ঠানের সভাপতি প্রফেসর ডা. মো. ফরিদ উদ্দিন ও প্রফেসর ডা. মো. দেলোয়ার হোসেন।

উদ্বোধনী অনুষ্ঠানের সূচনা বক্তব্য রাখেন  অ্যাসোসিয়েশন অব ক্লিনিক্যাল এন্ডক্রিনোলজিস্ট এন্ড ডায়াবেটোলজিস্ট অব বাংলাদেশের মহাসচিব প্রফেসর ডা. মো. রুহুল আমিন। অনুষ্ঠানে ধন্যবাদ বক্তব্য রাখেন সংগঠনের কোষাধ্যক্ষ প্রফেসর ড. ইন্দ্রজিৎ প্রসাদ।

এ ছাড়া অনুষ্ঠানে দেশ বিদেশের বিশেষজ্ঞ, ডাক্তার, গবেষক এবং ছাত্ররা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে এক জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত শিল্পীদের পাশাপাশি ডাক্তাররাও গান পরিবেশন করেন। ১৫ ও ১৬ সেপ্টেম্বর ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে সংগঠনের মূল আয়োজন অনুষ্ঠিত হচ্ছে। মূল অনুষ্ঠানের সার্বিক সহযোগিতার অন্যতম অংশীদার হিসেবে থাকবে রেনাটা লিমিটেড।

 

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর