ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রেনাটার আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট সপ্তাহ উদযাপন

রেনাটা লিমিটেড ও স্কুল অফ ফার্মাসিস্ট, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের যৌথ আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট সপ্তাহ উদযাপিত হয়েছে। এবারের মূল প্রতিপাদ্য ছিল ফার্মাসিস্টদের মাধ্যমে স্বাস্থ্য ব্যবস্থার শক্তিবর্ধন। গত ২৭ সেপ্টেম্বর দিবসের উদযাপনে গোলটেবিল আলোচনা, বিতর্ক প্রতিযোগিতা ও গবেষণা প্রস্তাব উপস্থাপনা কার্যক্রম পরিচালিত হয়।

এই অনুষ্ঠানে রেনাটা লিমিটেডের ৩০ বছর পূর্তি উপলক্ষে সম্ভাবনাময় তরুণ ফার্মেসি শিক্ষার্থীদের তিনটি গবেষণা অনুদান পুরস্কৃত করা হয়। অনুষ্ঠানের গোলটেবিল আলোচনা পর্বে অংশগ্রহণ করেন সমাদৃত শিক্ষক এবং শিল্প কর্মকর্তারা, যারা বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থার অগ্রদূত। এই আলোচনায় উঠে আসে কিভাবে ফার্মাসিস্টদের মাধ্যমে দেশের স্বাস্থ্য ব্যবস্থার উপকার হতে পারে এবং ভবিষ্যতের জন্য টেকসই স্বাস্থ্য ব্যবস্থা তৈরি করা যেতে পারে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে ভবিষ্যতে তরুণ ফার্মাসিস্টদের প্রশিক্ষণের জন্য বিভিন্ন ‘বুটক্যাম্প’র আয়োজনের গুরুত্ব নিয়ে আলোচনা হয় এবং বিশেষজ্ঞদের অংশগ্রহণের মাধ্যমে মূল্যবান মতামত প্রদানকে সাধুবাদ জানানো হয়। গোলটেবিল বৈঠকের পরবর্তী সময়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয় স্কুল অফ ফার্মাসির বর্তমান ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিতর্ক প্রতিযোগিতা এবং গবেষণা প্রস্তাব উপস্থাপনা করা হয়।

রেনাটা লিমিটেডের পক্ষ থেকে বিশ্ব ফার্মাসিস্ট সপ্তাহ উদযাপনে গবেষণা প্রস্তাব উপস্থাপনার প্রথম তিনজন অংশগ্রহণকারীকে তিনটি গবেষণা অনুদান প্রদান করা হয়। ব্র্যাক বিশ্ববিদ্যালয় স্কুল অফ ফার্মাসির সহযোগী ডিন ড. হাসিনা ইয়াসমিন ধন্যবাদ প্রদান পূর্বক অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর