ঢাকা, শনিবার, ২৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

‘টেকসই কর্পোরেট ও জবাবদিহিতা অনুশীলন’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত
অনলাইন ডেস্ক

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ-এর যৌথ উদ্যোগে  ‘টেকসই কর্পোরেট ও জবাবদিহিতা অনুশীলন’ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

গতকাল রবিবার বিকেলে সিইউবি অডিটোরিয়ামে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারটিতে ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটন ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি)-এর শিক্ষকগণ অংশগ্রহণ করেন। 

সেমিনারের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. চৌধুরী নাফিজ সরাফাত (চেয়ারম্যান, বোর্ড অব ট্রাস্টি)। সেমিনারের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান, প্রো-ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর), সিইউবি। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক মামুন (পিএইচডি, প্রধান পরামর্শক, বোর্ড অব ট্রাস্টি), ড. এটিএম তারিকুজ্জামান (ম্যানেজিং ডিরেক্টর, ঢাকা স্টক এক্সচেঞ্জ), ড. মোহাম্মদ আবু ইউসুফ (অতিরিক্ত সচিব, অর্থ মন্ত্রণালয়), ড. আইনুল ইসলাম (সিনিয়র লেকচারার, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটন, নিউজিল্যান্ড)।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে সেমিনারে অংশ নেন এম. নাসির উদ্দিন (পিএইচডি, অধ্যাপক/গবেষণা পরিচালক, এনআইসিইউ ফেলোশিপ, টেক্সাস এএন্ডএম ইউনিভার্সিটি)।

সেমিনারের মুখ্য বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ড. ইয়িনকা মোসেস (সিনিয়র লেকচারার, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটন, নিউজিল্যান্ড)। 

সেমিনারটিতে টেকসই কর্পোরেট এবং জবাবদিহিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সেমিনারে অংশগ্রহণকারীরা ক্যাপিটাল মার্কেট, কর্পোরেট গভর্ন্যান্স, সামাজিক দায়বদ্ধতা এবং পরিবেশগত দায়বদ্ধতা সম্পর্কিত বিষয়ে মূল্যবান তথ্য ও উপদেশ প্রদান করেন। 

সেমিনারে বক্তারা বলেন, টেকসই কর্পোরেট এবং জবাবদিহিতা কেবল সাধারণ শব্দ নয়, বরং একটি সমৃদ্ধ জাতির অপরিহার্য উপাদান। টেকসই অনুশীলন গ্রহণ করে এবং নৈতিক মান বজায় রেখে যে কোনো প্রতিষ্ঠান সবার জন্য আরও সমৃদ্ধ এবং ন্যায়পরায়ণ ভবিষ্যতের অবদান রাখতে পারে।

বিডি-প্রতিদিন/বাজিত



এই পাতার আরো খবর