ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

বইফেরী বেস্টসেলার অ্যাওয়ার্ড ২০২৩-এ বিশেষ সম্মাননা পেলেন এম মিরাজ হোসেন
প্রেস বিজ্ঞপ্তি

অনলাইন বুকশপ ‘বইফেরী.কম’ আয়োজিত ‘বইফেরী বেস্টসেলার অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান অনুষ্ঠানে ‘একজন তারা মিয়া’ উপন্যাসটি সৃজনশীল ক্যাটাগরি-তে বেস্টসেলার বই হিসেবে নির্বাচিত হওয়ায় লেখক এম মিরাজ হোসেনকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে।

বইফেরীর দ্বিতীয় জন্মোৎসবে শুক্রবার বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এই সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বইফেরী ডট কমের চেয়ারম্যান রাশেদুল ইসলাম এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক আনিসুল হক।

‘একজন তারা মিয়া’ লেখক এম মিরাজ হোসেনের ষষ্ঠ মৌলিক বই। মহান মুক্তিযুদ্ধের উপর রচিত এই বইয়ে একটি গ্রামকে কেন্দ্র করে পুরো দেশের স্বাধীনতা যুদ্ধের চিত্রপট ফুটে উঠেছে। লেখকের মতে, উপন্যাসের তারা মিয়া চরিত্রটি মুক্তিযুদ্ধকালীন এদেশের মানুষেরই প্রতিচ্ছবি। যুদ্ধের সময় তারা মিয়ার কর্মকাণ্ডে যুদ্ধকালীন পরিস্থিতির বাস্তব চিত্র ভেসে উঠবে পাঠকের চোখে। মুক্তিযুদ্ধ সকলের নিকট অতি আবেগের একটি বিষয়। আজকের এই অনুষ্ঠানে এই বইয়ের জন্য প্রাপ্ত সম্মাননা আমার জন্য পরম সৌভাগ্যের ব্যাপার।

লেখক এম মিরাজ হোসেন মূলত একজন ব্যবসায়ী ও সমাজকর্মী। সাহিত্যকর্মে উল্লেখযোগ্য অবদান রাখায় ২০২২ সালে ভারতের ইন্দিরা গান্ধী স্বর্ণপদক লাভ করেন তিনি। ২০২৩ সালে বিশ্বসাহিত্য কেন্দ্র থেকে পান সেরা কথাসাহিত্যিক এবং সেরা পাণ্ডুলিপি পুরস্কার।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর