ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রাজধানীতে নকল জুতার কারখানায় অভিযান
অনলাইন ডেস্ক

রাজধানীর জুরাইন ও পোস্তগোলা এলাকায় জুতার পাইকারি মার্কেটে নামিদামি ব্র্যান্ডের নকল পণ্যের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অভিযুক্ত কারখানা মালিককে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল মঙ্গলবার রাজধানীর এ দুই এলাকায় নামিদামি ব্র্যান্ডের নকল পণ্যের বিরুদ্ধে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় এপেক্স লোগো নকল করে বিভিন্ন নামে স্যান্ডেল তৈরি করতে দেখা যায়। এসব সেন্ডেল তৈরির বিভিন্ন উপকরণ স্পটে ধ্বংস করা হয় এবং অভিযুক্ত কারখানা মালিককে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ওই প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রম জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, ওই প্রতিষ্ঠানে অবৈধভাবে দেশের নামিদামি ব্র্যান্ডের জুতা নকল করে এডেক্স, এপক্স, এপোএক্স কিংবা বালা নামক জুতা উৎপাদন করা হয়।

ভোক্তার সহকারী পরিচালক মো. আব্দুস সালাম এবং মো. শাহ আলম বলেন, নামি ব্র্যান্ডের লোগো হুবহু নকল করে অনুমোদনহীন এসব পণ্য বাজারজাত করায় এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি এ ধরনের নকল পণ্যের বিরুদ্ধে আরও জোরালো অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভোক্তা অধিকারের এই কর্মকর্তারা।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর