ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

রিয়েলমি সি৬৭ : তরুণ ফোনপ্রেমীদের জন্য ১০৮ মেগা পিক্সেলের সেরা একটি ডিভাইস
প্রেস বিজ্ঞপ্তি
রিয়েলমি সি৬৭ : তরুণ ফোনপ্রেমীদের জন্য ১০৮ মেগা পিক্সেলের সেরা একটি ডিভাইস

জীবন উপভোগের জন্য তারুণ্যের এই সময়টাই তো সেরা! ছোটো ছোটো স্মৃতি থেকে বড় কোনো ঘটনা- সবই সংরক্ষণ করে রাখতে চায় এই যুগের তরুণরা। মিষ্টি-মধুর এসব স্মৃতিকে আরও সুন্দরভাবে ডিজিটাল ফ্রেমে আটকে ফেলতে তরুণদের জন্য রিয়েলমি এনেছে সেরা একটি স্মার্টফোন, যাতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের অসাধারণ ক্যামেরা আর শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসরের দারুণ এক সমন্বয়! 

ব্র্যান্ডের সি-সিরিজের সর্বাধুনিক প্রযুক্তির এই ডিভাইসটি গ্রাহকদের শীর্ষ চাহিদা- নির্ভরযোগ্যতা ও গুণগত মান ধরে রেখে প্রতিষ্ঠানের প্রতিশ্রুতি পূরণ করতে পেরেছে। সেগমেন্টের সেরা ফিচার সমৃদ্ধ এই ডিভাইস প্রথম ব্যবহারেই প্রযুক্তিপ্রেমী তরুণদের দেবে এক অনন্য অভিজ্ঞতা।

রিয়েলমি’র সি-সিরিজে শক্তিশালী ক্যামেরা ও ইন-সেন্সর জুমের অসাধারণ সমন্বয় ঘটেছে এবারই প্রথম!

এই সেগমেন্টের এটাই প্রথম ডিভাইস, যাতে রয়েছে ৩x ইন-সেন্সর জুমসহ সবচেয়ে বেশি রেজোল্যুশন অর্থ্যাৎ ১০৮ মেগাপিক্সেলের ক্যামেরা। এই ডিভাইসের ৩x ইন-সেন্সর জুম প্রযুক্তি ব্যবহার করে অনেক উন্নতমানের ও সুন্দর ছবি তোলা যায়, যা অন্যান্য ডিভাইসে সাধারণভাবে ব্যবহৃত ডিজিটাল জুমের ক্যামেরায় তোলা সম্ভব না। বাজারের অন্যান্য কোম্পানির স্মার্টফোনের ক্যামেরা আর রিয়েলমি’র সি৬৭ এর ক্যামেরা সামনে থেকে দেখলে অনেক সময় এক রকম মনে হতে পারে। তবে তাদের ডিজিটাল জুমের ক্যামেরায় তোলা ছবির সঙ্গে রিয়েলমি সি৬৭ এর ইন-সেন্সর জুম প্রযুক্তির ক্যামেরায় তোলা ছবি পাশাপাশি রাখলেই প্রকৃত পার্থক্য চোখে পড়ে। ফোনটি প্রথম হাতে নেওয়ার পর এর ক্যামেরার সক্ষমতা, বিশেষ করে এত শক্তিশালী ও হাই-কোয়ালিটির ক্যামেরা আমাকে মুগ্ধ করেছে।

আমরা দিনে ও রাতে- দুই ভিন্ন পরিবেশে ও আলোতে এই ক্যামেরায় ছবি তুলেছি। দিনে যেমন অসাধারণ উজ্জ্বল ছবি এসেছে, রাতেও তার ব্যতিক্রম ছিল না। সেগমেন্টের প্রতিযোগী ডিভাইসগুলোর তুলনায় সি৬৭- এ তোলা রাতের ছবিগুলো ছিল কম নয়েজি, এমনকি অন্যান্য ডিভাইসের তুলনায় ছবিগুলোও ছিল বেশ উজ্জ্বল, যা এই ফিচারটিকে উন্নত করার পেছনে রিয়েলমি’র বড় অঙ্কের বিনিয়োগকেই নির্দেশ করে।

ডিভাইসের ৩x পোট্টেট ফিচার ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য কিছু পোট্টেট শট নেওয়ার সিদ্ধান্ত নিলাম আমরা। ছবিগুলোতে গভীরতা আর স্বচ্ছতার অপূর্ব সংমিশ্রণ লক্ষ্য করলাম। সেই সঙ্গে ছিল ন্যাচারাল-লুকিংয়ের অসাধারণ ইমেজ কোয়ালিটি।

নতুন করে সি-সিরিজে এলো শক্তিশালী স্ন্যাপড্রাগন প্রসেসর

সি-সিরিজে এই প্রথম ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫ চিপসেট, যার অসাধারণ পারফরম্যান্স অনুভব করা যায় প্রথম ব্যবহারেই। সি৬৭- এর স্ন্যাপড্রাগন প্রসেসরের কারণে তরুণরা একই সঙ্গে মাল্টিটাস্কিং ও গেমিং চালিয়ে যেতে পারবেন নির্ঝঞ্ঝাটে। এই ডিভাইসে স্ন্যাপড্রাগন চিপসেট অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়ে স্মার্টফোন গ্রাহকদের নির্ভরযোগ্য ও উন্নতমানের অভিজ্ঞতা প্রদানের প্রতিশ্রুতি পূরণ করেছে রিয়েলমি। ইতোমধ্যে অন্যান্য অনেক ফোনেই একই প্রসেসরের ব্যবহার দেখা গেছে। তবে, রিয়েলমি সি৬৭- এ ব্যবহৃত প্রসেসর অন্যান্য ফোনের তুলনায় প্রায় ১৫% বেশি উন্নত ক্রায়ো সিপিইউ পারফরম্যান্স প্রদর্শন করে, যা অন্য ফোনগুলোতে আপনি পাবেন না। এই বাড়তি প্রসেসসিং সক্ষমতা তরুণ স্মার্টফোনপ্রেমীদের দেয় একটি নির্বিঘ্ন ইউজার এক্সপেরিয়েন্স।

এদিকে, বিশ্বের জনপ্রিয় বেঞ্চমার্কিং অ্যাপ আনটুটু বেঞ্চমার্ক রিয়েলমির নতুন এই স্মার্টফোনকে ৩ লাখ ৩০ হাজারেরও বেশি স্কোর দিয়েছে। কাজ ও ব্যবহার ভেদে বিভিন্ন পরিস্থিতিতে অসাধারণ পারফরম্যান্সের নিশ্চয়তা প্রদান করায় প্রসেসরটি এই সাফল্য অর্জন করেছে।

ব্র্যান্ড নিউ রিয়েলমি সি৬৭ এর নজরকাড়া ডিজাইন

মাত্র ৭.৫৯ মিলিমিটার পুরুত্বের মসৃণ ও আল্ট্রা-স্লিম ডিজাইনের রিয়েলমি সি৬৭ স্মার্টফোন ব্যবহারকারীকে দেয় একটি অসাধারণ অভিজ্ঞতা। এর অনন্য ডিজাইনের মাধ্যমে তরুণ স্মার্টফোন ব্যবহারকারীরা পাচ্ছেন একেবারে অরিজিনাল টাচ, যা বাজারের অন্যান্য ফোনের মতো দেখতে হলেও ধরে দেখলেই তফাতটা বুঝতে পারবেন।  লুকের পাশাপাশি এই ডিভাইস স্মার্টফোন ব্যবহারকারীকে পাতলা ফোনটিকে ধরে রাখার আরামদায়ক অনুভূতির এক অনন্য অভিজ্ঞতা প্রদান করে। স্মার্টফোন প্রেমীদের আরেকটু এলিগ্যান্ট লুক দিতে রিয়েলমি সানি ওয়েসিস ও ব্ল্যাক রক- এই দুটি আকর্ষণীয় ডিজাইনে নতুন রিয়েলমি সি৬৭ ডিভাইসটি বাজারে এনেছে। এত যেমন রয়েছে স্টাইল ও পারফরম্যান্স, তেমনি রয়েছে স্লিম প্রোফাইলের অনন্য ডিজাইনের সমন্বয়!

ফোনকে পানি ও ধুলা-প্রতিরোধী করতে আইপি ৫৪ সার্টিফিকেশনের মাধ্যমে এই ফোনটি বাজারে এনেছে রিয়েলমি। ধুলাবালি প্রতিরোধের ক্ষেত্রে রিয়েলমি সি৬৭ সিরিজটি পঞ্চম পর্যায়ে রয়েছে। যার মানে, ধুলাবালি থাকলেও তা  স্মার্টফোনটির পারফরম্যান্সে কোনো সমস্যা তৈরি করবে না। পানি প্রতিরোধের ক্ষেত্রে এটি রয়েছে চতুর্থ পর্যায়ে। যার অর্থ হলো, কোনোভাবে পানি লেগে গেলেও সি৬৭ নিয়ে কোনো চিন্তা নেই!

স্মার্টফোন গ্রাহককে আকর্ষণীয় স্টোরেজ সুবিধা দিচ্ছে রিয়েলমি সি-সিরিজের এই নতুন স্মার্টফোনটি। ৮ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহারের পাশাপাশি ডিআরই (ডায়নামিক র‌্যাম এক্সপেনশন) প্রযুক্তির মাধ্যমে এই ফোনে আরও ৮ জিবি অর্থ্যাৎ মোট ১৬ জিবি স্টোরেজ সুবিধা পাচ্ছেন স্মার্টফোন প্রেমীরা। নানা ধরনের অ্যাপ এবং প্রচুর ছবি ও ভিডিওর সমন্বয়ে বিশাল মিডিয়া লাইব্রেরি সামলাতে এই ফোনের জুড়ি মেলা ভার! সকল অ্যাপ ও ছবি রাখার জন্য পর্যাপ্ত জায়গা পাওয়ায় এই ফোনটি আমাকে দিয়েছে একটি নিরবচ্ছিন্ন অভিজ্ঞতা। এই স্মার্টফোনটির আরেক আকর্ষণীয় দিক হলো এর ১২৮ জিবি রমের বিশাল মেমরি, যা তরুণ স্মার্টফোনপ্রেমীদের দেবে নির্বিঘ্ন স্মৃতি সংরক্ষণের সুবিধা।

খুব তাড়াহুড়োয় রয়েছেন? অথবা এক্ষুণি বাইরে বের হতে হবে? অথচ দেখছেন ফোনটিতে একদমই চার্জ নেই! চিন্তা নেই। রিয়েলমি সি৬৭ এর দ্রুততম চার্জিং প্রযুক্তি ৩৩ ওয়াট সুপারভুক রয়েছে, যা আপনাকে মাত্র ২৬ মিনিটে ৫০% পর্যন্ত একটি সন্তোষজনক চার্জিং অভিজ্ঞতা প্রদান করবে। সঙ্গে রয়েছে ৫০০০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি, যা বাড়তি ব্যবহারের পরও স্মার্টফোন ব্যবহারকারীকে দেয় দীর্ঘতম সময়ের পাওয়ার সরবরাহের নিশ্চয়তা।

সেগমেন্টের সবচেয়ে উজ্জ্বল ৬.৭২-ইঞ্চি এফএইচডি+ ডিসপ্লে নিয়ে হাজির হলো তরুণদের জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। তরুণ গ্রাহকদের যে কোনো আলোতে অসাধারণ দৃশ্য দেখার অভিজ্ঞতা দিতে এতে রয়েছে ৯৫০ নিট পর্যন্ত উজ্জ্বলতা এবং ৯১.৪% স্ক্রিন-টু-বডি রেশিওর অনন্য সংমিশ্রণ। এমনকি ভেজা হাতে ধরলেও স্মার্টফোনটির উদ্ভাবনী স্ক্রিন প্যাটার্ন আনলক ফিচার কাজ করে সহজেই। আরও রয়েছে মিনি ক্যাপসুল ২.০, যা ছোট ক্যাপসুলের মতো ডিজাইনের মাধ্যমে নোটিফিকেশন প্রদর্শন করবে। ফলে সহজেই ফোনের স্ক্রিনে তাকিয়ে দেখা যাবে গুরুত্বপূর্ণ সব কাজের ছোটো ছোটো বার্তাগুলো।

সারকথা

ছোট্ট করে বললে, রিয়েলমি সি-সিরিজের এই নতুন ফোনটিকে একটি অনন্য ফিচারসমৃদ্ধ স্মার্টফোন। সেগমেন্টের বাজেট ফ্রেন্ডলি এই ডিভাইসটি স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে নতুন মানদণ্ড স্থাপন করেছে। কেননা এটি নির্ভরযোগ্যতা ও গুণগতমানের একটি অসাধারণ সমন্বয়ের ডিভাইস। স্মার্টফোন গ্রাহকদের কাছে এই ডিভাইসটি একটি ইউজার-ফ্রেন্ডলি অভিজ্ঞতা দিবে। উন্নত ফিচার ও নির্ভরযোগ্য পারফরম্যান্সের অতুলনীয় সমন্বয় পেতে চাইলে আপনি ২২,৯৯৯ টাকার আকর্ষণীয় মূল্যের রিয়েলমি সি৬৭ ডিভাইসটি ব্যবহার করতে পারেন নির্দ্বিধায়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর