ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ইউএস-বাংলার এয়ারবাস ৩৩০ এয়ারক্রাফটের পরীক্ষামূলক ফ্লাইট সম্পন্ন
প্রেস বিজ্ঞপ্তি

ইউএস-বাংলার এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফটের সফল পরীক্ষামূলক ফ্লাইট সম্পন্ন হয়েছে। রবিবার (৩১ মার্চ) ইউএস-বাংলা এয়ারলাইন্সে নতুন সংযোজিত ৪৩৬ আসনের বৃহদাকার এয়ারক্রাফটির পরীক্ষামূলক ফ্লাইট পরিচালনা করা হয়।

পরীক্ষামূলক ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে এদিন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ইউএস-বাংলা এয়ারলাইন্সের ২১০ কর্মকর্তা- কর্মচারীকে নিয়ে বিকেল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্দেশে যাত্রা করে এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফটি। একইদিন বিকেল ৫টা ৫৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে।

দ্রুতগতি সম্পন্ন এয়ারবাসটির ঢাকা থেকে চট্টগ্রাম যেতে সময় লেগেছে মাত্র ৩০ মিনিট। চট্টগ্রাম ও ঢাকায় অবতরণ করার সময় উড়োজাহাজে অবস্থানকারী যাত্রীরা করতালির মাধ্যমে ককপিট ক্রুদের অভিনন্দন জানান।

এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফট দিয়ে শিগগিরই ঢাকা-দুবাই, ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে জানিয়েছে ইউএস-বাংলা। এ ছাড়া দ্রুততম সময়ে ঢাকা থেকে জেদ্দা রুটে এয়ারবাস ৩৩০-৩০০ দিয়ে ইউএস-বাংলা ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আগামী ২ মাসের মধ্যে ইউএস-বাংলার বহরে আরও একটি এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফট যুক্ত হতে যাচ্ছে। ইউএস-বাংলার বহরে বর্তমানে মোট ২৩টি এয়ারক্রাফট রয়েছে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর