ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্লাস্টিক দূষণ রোধে একসাথে কাজ করবে এসিআই কো-রো ও গার্বেজম্যান
প্রেস বিজ্ঞপ্তি

স্বনামধন্য ব্যবসায়ী গ্রুপ এসিআই লিমিটেড এবং ডেনমার্কের জুস জায়ান্ট কো-রো এ/ এস এর যৌথ বিনিয়োগে তৈরি এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেড দেশের প্লাস্টিক দূষণ রোধে বর্জ্য ব্যবস্থাপনা কোম্পানি গার্বেজম্যান লিমিটেড-এর সাথে চুক্তি করেছে। 

আজ রাজধানীতে জাতীয় চিড়িয়াখানায় প্লাস্টিক বর্জ্য সংগ্রহ অভিযানের মধ্যদিয়ে উভয় পক্ষের মধ্যকার আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। সেসময় উপস্থিত ছিলেন এসিআই কো-রো-এর ব্যবস্থাপনা পরিচালক নিলস রনো, এসিআই কো-রো-এর হেড অব মার্কেটিং ইবনে আবু জায়েদ, গারবেজম্যান লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিম উদ্দিন।

প্লাস্টিক বর্জ্যের পরিমাণ কমিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় অবদান রাখাই এই চুক্তির মূল লক্ষ্য। বর্জ্য সংগ্রহ এবং পুনর্ব্যবহারে গারবেজম্যানের দক্ষতা এবং এসিআই কো-রো-এর প্রাতিষ্ঠানিক শক্তির সমন্বয় একটি পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর দেশ গঠনে শক্তিশালী ভূমিকা রাখবে।

এই পার্টনারশিপের আওতায় আগামী এক বছরের মধ্যে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ ও পুনঃব্যবহার, বর্জ্য সংগ্রহের বিন স্থাপন, গ্রিন ক্যাম্পাস প্রতিযোগিতা ও ক্লিনিং ইভেন্ট আয়োজন করা হবে। যার মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনার গুরুত্ব এবং পরিবেশগত সচেতনতা বৃদ্ধিতে উভয় প্রতিষ্ঠান একযোগে কাজ করবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর