ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

২৩ লাখ প্রান্তিক নারীকে ইন্টারনেট প্রশিক্ষণ দিলো গ্রামীণফোন ও নকিয়া
প্রেস বিজ্ঞপ্তি

দেশের প্রান্তিক এলাকার ২৩ লাখ নারীকে ইন্টারনেট বিষয়ে তথা ডিজিটাল লিটারেসি প্রশিক্ষণ দিয়েছে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও মোবাইল ফোন ব্র্যান্ড নকিয়া। প্রশিক্ষণটি চলমান রয়েছে। এই প্রশিক্ষণ (ডিজিটাল লিটারেসি) চলবে বছরের বাকি সময় জুড়ে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এই ক্যাম্পেইনের এক্সক্লুসিভ ডিভাইস পার্টনার বিশ্বখ্যাত মোবাইল ফোন ব্র্যান্ড নকিয়া।

জিপি ইন্টারনেটের দুনিয়া সবার- প্রতিপাদ্য নিয়ে বিশেষ এই ক্যাম্পেইনটি সাড়া ফেলেছে প্রান্তিক এলাকার লোকজনের মাঝে। সম্প্রতি এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই ক্যাম্পেইনের উদ্বোধন করেন গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান। অনুষ্ঠানে গ্রামীণফোন, নকিয়া এবং সেলেক্সট্রা লিমিটেডের ক্যাম্পেইন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ক্যাম্পেইনটি পরিচালনা করছে নকিয়া মোবাইলের একমাত্র বাংলাদেশি ডিস্ট্রিবিউটর ও উৎপাদক প্রতিষ্ঠান সেলেক্সট্রা লিমিটেড।

টঙ্গীতে সেলেক্সট্রার নিজস্ব কারখানায় নকিয়ার ফোনগুলো তৈরি করছে এবং দেশের সর্বত্র বাজারজাত করছে দেশীয় এই প্রতিষ্ঠানটি।

সারাদেশে ইউনিয়ন পর্যায়ে পরিচালিত এই ক্যাম্পেইনে দেশের প্রান্তিক নারীদের ডিজিটাল লিটারেসি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। প্রশিক্ষণ প্রাপ্ত নারীরা সঠিকভাবে ইন্টারনেট ব্যবহারের গুরুত্ব সম্পর্কে ধারণা পাচ্ছেন। ইন্টারনেটের ভালো-মন্দ, ব্যক্তি জীবনে এর ব্যবহার, ইন্টারনেটে কিভাবে নিরাপদ থাকা যায়- সেসব বিষয় তারা হাতে-কলমে শিখতে পারছেন। এই প্রশিক্ষণ নিলে তারা প্রযুক্তি বিষয়ে পারদর্শী হয়ে উঠতে পারবেন যা তাদের উদ্যোক্তা হওয়া থেকে শুরু করে জীবনের প্রতিটি ক্ষেত্রেই কাজে আসবে। গ্রামীণফোন এই ক্যাম্পেইনের মাধ্যমে এ পর্যন্ত ১৭টি জেলার ২৩ লাখের বেশি নারীকে ডিজিটাল লিটারেসি প্রশিক্ষণ দিয়েছে।

নকিয়ার স্মার্টফোনগুলোর মধ্যে সি৩২, সি২২ ও সি১২-প্রো মডেলগুলো এই ক্যাম্পেইনের অন্তর্ভুক্ত। নকিয়ার এই তিনটি মডেলের স্মার্টফোন সুলভ মূল্যে অফারের পাশাপাশি ইন্টারনেটের ব্যবহারকে আরও উৎসাহিত করার লক্ষ্যে গ্রামীণফোন ২৬ জিবি’র একটি ফ্রি ডাটা বান্ডেল (ইন্টারনেট) অফার করছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর