ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

খানাখন্দে ভরা রাজনগর-বালাগঞ্জ সড়ক, চরম ভোগান্তি
সৈয়দ বয়তুল আলী, মৌলভীবাজার
রাজনগর-বালাগঞ্জ সড়ক

দীর্ঘ অর্ধ-যুগের বেশি সময় ধরে মেরামত কাজ না হওয়ায় এবং কয়েক বছরের বন্যা ও অতি বৃষ্টির কারণে ব্যাপকহারে ক্ষতিগ্রস্ত হয়েছে মৌলভীবাজারের রাজনগর-বালাগঞ্জ সড়কের প্রায় ২০ কিলোমিটার রাস্তা।

সামান্য বৃষ্টি হলে খানাখন্দে পানি জমে ছোট ছোট গর্তের মধ্যে আটকে যায় যানচলাচল। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। ঝুঁকিপূর্ণ এই সড়কে দিন দিন বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা এবং পাশাপাশি যাত্রীদেরও দিতে হচ্ছে দ্বিগুণ ভাড়া।

জানা য়ায়, মৌলভীবাজারের রাজনগর উপজেলার অনেক মানুষের জেলা সদরে আসার একমাত্র সড়ক মৌলভীবাজার-বালাগঞ্জ সড়ক। কিন্তু দীর্ঘদিন থেকে সড়কটি ভাঙা থাকার কারণে বেহাল দশায় প্রতিনিয়ত দুর্ভোগে পড়েন যাত্রীরা। জীবনের ঝুঁকি নিয়ে এই রাস্তা দিয়ে প্রতিনিয়ত চলাচল করছেন উপজেলার কয়েক লক্ষাধিক মানুষ ও স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীরা। বিশেষ করে গর্ভবতী নারী ও হার্টের রোগীদের জন্য বেশি বিপদজনক এই সড়ক। 

রাজনগর উপজেলার পাচগাঁও এলাকার জুয়েল, হাম্মাদ মিয়া, হান্নান, ফতেপুর এলাকার জাফর, নজরুল ইসলামসহ অনেকের সাথেই কথা হয়। তারা বলেন, দীর্ঘদিন থেকে এই রাস্তাটি খানাখন্দ অবস্থায় রয়েছে। আমরা অনেক দিন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেছি। কিন্তু বছরের পর বছর চলে যায় কোনো কাজ হয় না। রাস্তাটি বেহাল অবস্থায় থাকার কারণে আমাদের জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়।

জুবেল আলী নামে এক ব্যক্তি বলেন, রাজনগর-বালাগঞ্জ সড়কটি বেশি ভাঙা থাকার কারণে যাত্রীদের দ্বিগুণ ভাড়া দিতে হয়।

সামছুল মিয়া নামের আরেকজন বলেন, বহুদিন ধরে সড়কটিতে কোনো কাজ না হওয়ায় সড়কের এখন বেহাল অবস্থা। কর্তৃপক্ষের কাছে আমাদের দাবি যত দ্রুত সম্ভব এই সড়কটি মেরামত করে দেওয়ার জন্য।

সিএনজি চালক পারভেজ, আখলিছ মিয়া, বিলাল মিয়া, সুজিত, ডিপলুসহ একাধিক চালক বলেন, সড়কটি খানাখন্দে ভরে থাকায় তাদের ভোগান্তি পোহাতে হয়। 

মৌলভীবাজা সড়ক ও জনপথ (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. জিয়া উদ্দিন বলেন, রাজনগর-বালাগঞ্জ সড়কের খানাখন্দ  সংস্কার কাজ আগামী জানুয়ারি মাসের মধ্যে শুরু হয়ে যাবে।   বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর