ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪

আজকের পত্রিকা

স্কুলের সীমানা প্রাচীর নির্মাণে বাধা দেওয়ার অভিযোগ
ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার আমজানখোর ইউনিয়নের রত্নাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ কাজে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ সূত্রে জানা যায়, ১৯৬৩ সালের জুন মাসে স্থানীয় কিছু দাতা উপজেলার আমজানখোর ইউনিয়নের রত্নাই সরকাররি প্রাথমিক বিদ্যালয়কে ১.৫৪ একর জমি দান করেন। এরপর থেকে বিদ্যালয়টি দলিল মোতাবেক ভোগ দখল করে আসছে। কিন্তু স্থানীয় কিছু প্রভাবশালী অবৈধভাবে বিদ্যালয়ের জমিতে দোকান ঘরসহ অন্যান্য স্থাপনা নির্মাণ করছে যা বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিনষ্ট হচ্ছে।

বিদ্যালয়ের শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনা ও শিশু শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য সীমানা প্রাচীরের বরাদ্দ পেয়ে কিছু অংশের কাজ শেষ হলে পশ্চিম অংশে সীমানা প্রাচীরের কাজ করতে গেলে অবৈধ দখলদাররা তাতে বাধা দেন। 

অভিভাবকেরা জানান, স্কুলের জমিতে দোকান পাট হওয়ায় লোকজনের কারণে বাচ্চারা ঠিক মতো পড়াশুনা করতে পারছে না। স্কুলের প্রাচীর নির্মাণ না করায় স্কুলের বাচ্চারা নিরাপত্তাহীনতায় ভুগছে। দোকানদারদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম রাব্বানী বলেন, স্কুলের প্রাচীর নির্মাণের জন্য আমরা বরাদ্দ পেয়েছি। তিন সাইড কাজ এগিয়ে চলেছে পশ্চিম সাইডের কাজ যখন শুরু করি তখন কিছু অবৈধ দোকান স্থাপনার জন্য আমরা পশ্চিম পার্শ্বের কাজ করতে বাধা প্রাপ্ত হই।

এ ব্যাপারে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী অফিসার মোহা. যোবায়ের হোসেন জানান, আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি, দুই পক্ষকে নোটিশের মাধ্যমে ডেকে শুনানির পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

বিডি প্রতিদিন/আল আমীন



এই পাতার আরো খবর