ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কাজীর অপকর্ম, স্বামী- স্ত্রী কেউই জানেন না তালাকের বিষয়
নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের পীরগঞ্জে নার্গিস বেগম (৪০) নামে এক গৃহিণীর অজান্তেই তার স্বামী মোকছেদ আলীকে (৪৬) তালাক দেওয়া হয়েছে। এ বিষয়ে স্বামী-স্ত্রী দুজনেই হতবাক। ঘটনাটি উপজেলার জোতবাজ গ্রামের সাব-কাজী মোশারফ হোসেন শত্রুতামূলক ঘটিয়েছেন বলে জানা গেছে।

এদিকে, তালাকের ঘটনায় ভুল বুঝে প্রতিবেশীরা ওই নারীকে গ্রাম থেকে বের করে দিয়েছেন। শুক্রবার এনিয়ে এলাকায় উত্তেজনা দেখা দিলে বিকেলে স্থানীয় চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিরা বিষয়টি নিয়ে বৈঠকে বসেন।

পারিবারিক ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার ভেন্ডাবাড়ী ইউনিয়নের জোতবাজ গ্রামের মোকছেদ আলী। তিনি প্রায় ২৫ বছর আগে একই ইউনিয়নের মহেশপুর গ্রামের নার্গিস বেগমকে বিয়ে করেন। তাদের সংসারে ৩ ছেলে, এক ছেলে বিদেশে থাকেন। এদিকে ইউনিয়নটির নিকাহ রেজিস্ট্রার (কাজী) নুরুল ইসলাম জোতবাজ গ্রামে মোশারফ হোসেন নামে এক ব্যক্তিকে সাব কাজী হিসেবে নিয়োগ দেন। ওই সাব কাজীর সাথে মোকছেদ দম্পতির শত্রুতা ছিল। এ সুযোগে গত ১৯ জানুয়ারি ওই সাব কাজী নার্গিসের স্বাক্ষর জালিয়াতি করে স্বামী মোকছেদকে তালাকনামা তৈরি করে।

গত ৭ ফেব্রুয়ারি গ্রাম পুলিশ সদস্য রমজান আলীর মাধ্যমে তালাকনামাটি মোকছেদ আলীকে দেওয়া হলে ওই সময় মোকছেদ-নার্গিস বাড়িতে ছিলেন। ঘটনাটি দ্রুত ছড়িয়ে পড়লে গ্রামবাসী ভুল বুঝে ওই স্ত্রীকে গ্রাম থেকে বের করে দেন। বাধ্য হয়ে স্ত্রী নার্গিস বাবার বাড়ি পার্শ্ববর্তী গ্রাম মহেশপুরে চলে যান।

নার্গিস বেগম বলেন, প্রায় ২৫ বছর ধরে সুখে শান্তিতে সংসার করছি। সংসারে ৩ জন ছেলেও আছে। এক ছেলে বিদেশে থাকে। অথচ কাজী আমার স্বাক্ষর দিয়ে আমার স্বামীকে তালাক দেখিয়েছে। আমি তো স্বামীকে তালাক দেইনি।

স্বামী মোকছেদ আলী বলেন, আমরা একসাথেই আছি। অথচ তালাকনামা দেওয়া হলো। কাজী মোশারফের সাথে আমার শত্রুতা আছে। 

এবিষয়ে সাব কাজী মোশারফ হোসেনকে একাধিকবার ফোন করলেও তিনি ফোন ধরেননি। তবে মূল কাজি নুরুল ইসলাম বিষয়টি স্বীকার করে বলেন, বিষয়টি নিয়ে আমরা মীমাংসায় বসেছি। পরে কথা বলবো।

ভেন্ডাবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, পরিবারটি কাজীর কুকর্মের শিকার। ইউনিয়নের কাজী নুরুল ইসলামের উচিত ছিল বিষয়টি খতিয়ে দেখার। তিনি কোনোভাবেই এই দায় এড়াতে পারেন না। তিনি আরও বলেন, আমরা বৈঠকে বসে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা করছি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর