ঢাকা, শনিবার, ২০ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মেয়রের সম্মানী ভাতা পান দরিদ্র মানুষ
নাটোর প্রতিনিধি

নাটোর পৌরসভার প্রথম নারী মেয়র ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি উমা চৌধুরী জলি অসহায় গরীব এবং সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে ব্যতিক্রমধর্মী একটি উদ্যোগ নিয়ে উদারতার পরিচয় দিয়েছেন। মেয়র নির্বাচিত হওয়ার পর থেকে গত পাঁচ বছরে সম্মানীর সকল টাকা বিতরণ করে আসছেন গরীব অসহায়সহ সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের।

শুধু তাই নয় সম্মানীর ভাতার বাইরে ব্যক্তিগত অর্থায়নে পৌরসভার ৯টি ওর্য়াডের দুই শতাধিক নারীকে সেলাই মেশিন উপহার দিয়েছেন। মেয়রের দেয়া সেলাই মেশিনে সেলাইয়ের কাজ করে আজ অনেক নারী স্বাবলম্বী ।  এছাড়া গরীব অসহায়দের চিকিৎসা, কন্যাদায়গ্রস্ত বাবা মায়ের মেয়ের বিয়ে, অদম্য মেধাবী ছাত্রছাত্রীদের লেখাপড়ার খরচ,শীতবস্ত্র বিতরণ, ঈদ-পূজাপার্বনে নতুন জামা-কাপড় উপহার, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমদের মাঝে ঈদ উপহার সামগ্রী, প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদানসহ করোনার দুটি লকডাউনে বিপুল পরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করে প্রশংসিত হয়েছেন ।

এছাড়া ঈদকে সামনে রেখে মুক্তিযোদ্ধা থেকে শুরু করে কর্মহীন দিনমজুর পরিবার, কুলি শ্রমিক , তৃতীয় লিঙ্গের মানুষদের ঈদ উপহার তুলে দিয়েছেন। মঙ্গলবার তৃতীয় লিঙ্গের অর্ধ শতাধিক মানুষদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন মেয়র উমা চৌধুরী জলি। প্রতি মাসে সম্মানী হিসেবে প্রাপ্ত টাকার সাথে ব্যক্তিগত অর্থ যোগ দিয়ে বিপুল সংখ্যক সুবিধাবঞ্চিত মানুষকে সাহায্য-সহযোগিতা করে যাচ্ছেন তিনি। 

শহরের ঝাউতলা মোড়ের রাশিদা বেগম, রোকেয়া বেগম, স্বামী পরিত্যক্তা সালমা জানান, মেয়র দিদির দেয়া সেলাই মেশিনে কাপড় সেলাই করে তারা আজ স্বাবলম্বী হয়েছ । সংসারে স্বচ্ছলতা এসেছে । তৃতীয় লিঙ্গের কনা ,বাদলি, সোহাগী বলেন, আমাদের মেয়র জলিদি সব সময় আমাদের সাহায্য সহযোগিতা করেন। প্রতি ঈদে চান্দে আমাদের ঈদ উপহার দেন।

বিডি প্রতিদিন/আল আমীন 



এই পাতার আরো খবর