ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পদ্মায় ধরা পড়লো ১৩ কেজির বোয়াল, ২৩ হাজার টাকায় বিক্রি
রাজবাড়ী প্রতিনিধি
ছবি-বাংলাদেশ প্রতিদিন।

রাজবাড়ীর পদ্মা নদীতে ১৩ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। শনিবার (১০ জুলাই) ভোরে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের পদ্মা-যমুনার মোহনায় নিরঞ্জন হালদারের জালে মাছটি ধরা পড়ে। 

নিরঞ্জন হালদার মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় নিয়ে আসলে ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী মো. শাহজাহান শেখ ১ হাজার ৭০০ টাকা কেজি দরে ২২ হাজার ১০০ টাকায় বোয়াল মাছটি কিনে নেন। পরে তিনি ১ হাজার ৮০০ টাকা কেজি দরে ২৩ হাজার ৪০০ টাকায় ঢাকার এক ব্যবসায়ীর কাছে মাছটি বিক্রি করেন।

এদিকে, বড় আকৃতির একটি বোয়াল মাছ বিক্রি হবে ঘটনাটি জানার পর ঘাট এলাকায় স্থানীয় বাসিন্দাসহ ঘাট দিয়ে যাতায়াতরত যাত্রীরা বোয়াল মাছটি ভিড় করেন।

জেলে নিরঞ্জন হালদার বলেন, প্রতিদিনের মতো তিনি পদ্মা-যমুনার মোহনায় জাল ফেলেন। দীর্ঘ সময় তেমন কোন মাছ পাওয়া যায়নি। তবে শনিবার ভোরে বড় আকারের একটি মাছ জালে আটকা পড়ে। কয়েক ঘণ্টা চেষ্টার পর তিনি মাছটি নৌকায় তোলেন।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবসায়ী মো.শাজাহান শেখ বলেন, বড় মাছটি কিনতে পেরে আমি খুব খুশি। আমার কাছে বড় বোয়ালের চাহিদা ছিল। সেই চাহিদা মতোই মাছটি ক্রয় করে ঢাকায় ব্যবসায়ীর কাছে ফোন করার সাথে সাথেই মাছটি পাঠিয়ে দিতে বলেন।

জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পাল বলেন, পদ্মা নদীতে আরও বড় আকৃতির মাছ পাওয়া যাবে। মৎস্য সম্পদ বৃদ্ধির জন্য পদ্মা-যমুনার মোহনায় আমাদের বিশেষ নজরদারী রয়েছে। তাছাড়া বর্তমানে পদ্মায় চায়না দোয়ারি নামের ভয়াবহ এক জাল দিয়ে কিছু জেলে মাঝ শিকার করছে। দ্রুত সময়ের মধ্যে এসবের বিরুদ্ধে অভিযানে নামা হবে।

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত



এই পাতার আরো খবর