ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হালুয়াঘাটে পরিচয়হীন নারীর চিকিৎসার দায়িত্ব নিলেন ইউএনও
হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি
নারীকে উদ্ধার করে খাদ্য সহায়তা ও চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মো. রেজাউল করিম

ময়মনসিংহের হালুয়াঘাটে আঞ্চলিক সড়কের পাশে পড়ে থাকা নাম পরিচয় বলতে না পারা মানসিক ভারসাম্যহীন এক নারীর পাশে দাঁড়াল উপজেলা প্রশাসন।

বুধবার (১৪ জুলাই) ওই নারীকে উদ্ধার করে খাদ্য সহায়তা ও চিকিৎসাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) মো. রেজাউল করিম। এ সময় তার সঙ্গে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান।

স্থানীয়রা জানান, গত দুই মাস ধরেই রাস্তার পাশে অবস্থান করছেন পরিচয়হীন ওই নারী। কারো সঙ্গে কথা না বললেও দিনের পুরোটা সময় এখানেই কাটান। নিজের কোনো পরিচয় বা ঠিকানা তিনি বলতে পারেন না। আশপাশের লোকজন তাকে মাঝেমধ্যে খাবার দিয়ে থাকে। তার কথাবার্তা অসংলগ্ন। সড়কের পাশে পড়ে থাকার খবর শুনে ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা নির্বাহী অফিসার কর্মকর্তা। এরপর তিনি নারীর খোঁজ খবর নেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক জানালেন, ইউএনও তাকে হাসপাতালে নিয়ে আসার পরে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো রেজাউল করিম জানান, মানুষটিকে উদ্ধারের সময় জানা গেল তিনি মানসিক ভারসাম্যহীন। নিজের নাম বা পরিচয় সবই ভুলে গেছেন। অসংলগ্ন কথাবার্তা তার। ওই নারীকে সুস্থ করে তুলতে পারলে তার নাম-পরিচয় ও ঠিকানা জানা যাবে। আপাতত তার সুচিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। মানুষের পাশে থাকাই আমাদের দায়িত্ব।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ



এই পাতার আরো খবর