ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হালুয়াঘাটে করোনার টিকাদান কার্যক্রম শুরু
হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি
হালুয়াঘাটে করোনার টিকাদান কার্যক্রম শুরু।

ময়মনসিংহের হালুয়াঘাটে করোনার গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে শনিবার সকাল ১০টার দিকে উপজেলার ধারা পরিষদ কমপ্লেক্সে ইউনিয়ন পর্যায়ের টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগ প্রেসিডিয়াম সদস্য ও ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হক সায়েম, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. রেজাউল করিম, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুুনীর আহমেদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুজ্জামান খানসহ বিভিন্ন ইউনিয়নের ইউপি চেয়ারম্যানরা।

তথ্য সূত্রে জানা যায়, উপজেলার ১টি পৌরসভা ও ১২টি ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে নারী ও পুরুষের আলাদা আলাদা ৩টি করে বুথের মাধ্যমে ২৫ বছর বা তার ঊর্ধ্বে ৬০০ জনকে এ টিকা প্রদান করা হবে।

প্রতিটি কেন্দ্রের জন্য দুই জন পরিদর্শক, ছয়জন করে স্বাস্থ্যকর্মী কাজ করছেন। প্রতিদিন ভ্যাকসিন কার্যক্রম ক্যাম্পেইনে উপজেলায় ৭ হাজার ২০০ মানুষকে এ টিকা দান করা হবে।

এছাড়াও এ কার্যক্রমে সহায়তা করছেন বিভিন্ন স্কুলের স্কাউট টিম, পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি প্রত্যেক ইউনিয়নে ১টি করে করোনা প্রতিরোধ কমিটি করা হয়েছে। কমিটির সদস্যরা প্রত্যেককে নিজ নিজ এলাকার জনগণকে নিবন্ধন এবং টিকা গ্রহণ কাজে সহযোগিতা করছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর