ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরের গৌরীপুর ব্রিজ এলাকায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়
রিয়াজুল ইসলাম, দিনাজপুর
দিনাজপুরের গৌরীপুর ব্রিজ এলাকায় দর্শনার্থীদের উপচে পড়া ভিড়।

দিনাজপুর শহরের কোলাহলমুক্ত, নিরিবিলি আর জীবনের একঘেয়েমি কাটাতে সাধারণ মানুষ ভিড় করছে পূনর্ভবা নদীর উপর নির্মাণাধীন গৌরীপুর ব্রিজ ও সুইচগেইট এলাকায়। প্রতিদিন বিকালে মানুষের আনাগোনায় এটি পরিণত হয়েছে বিকল্প বিনোদন কেন্দ্র হিসেবে।

করোনার প্রতিরোধে লকডাউনে বন্ধ জেলার বিভিন্ন বিনোদন কেন্দ্র। কিন্তু বিকল্প বিনোদনের স্থান খুঁজে নিয়েছে সাধারণ মানুষ। মুগ্ধ প্রকৃতির সান্নিধ্যে ছুটে যাওয়া মানুষ এটিকেই নতুন বিনোদন কেন্দ্র হিসেবে পরিণত করেছে। তবে এ স্থানে ভিড় লক্ষণীয় হলেও বেশিরভাগ মানুষের মুখে নেই মাস্ক বা স্বাস্থ্যবিধির বালাই।

প্রায় প্রতিদিনই দিনাজপুর সদরের আস্করপুর ইউপির এলাকায় পূনর্ভবা নদীর উপর নির্মাণাধীন গৌরীপুর ব্রিজ ও সুইচগেইট এলাকায় উপচে পড়া ভিড় দেখা যায়। করোনা সংক্রমণের ভয়কে উপেক্ষা করে তাপদাহের ক্লান্তিময় এবং একঘেয়েমি জীবন থেকে বেরিয়ে আনন্দের সন্ধানে নিরিবিলি একটু প্রশান্তি নিতে পরিবার-পরিজন নিয়ে ভিড় করেন সবাই। তবে ছুটির দিনে বেশি ভিড় হয় এখানে। এদিকে, দর্শনার্থীদের ভিড়ের কারণে ভাসমান অনেক খাবারের দোকানও বসে এখানে।

আবার এ স্পটে যেতেও প্রাকৃতিক নিরিবিলি পাকা রাস্তার দুই পাশের সারিসারি গাছেও আকর্ষিত সাধারণ মানুষ। শহর থেকে ৭/৮ কিলোমিটার দক্ষিণে দিনাজপুর স্টেডিয়ামের পশ্চিম সড়ক ধরে কসবা, ঘুঘুডাঙ্গার মোড় পেরিয়ে এই গৌরিপুর। রাস্তার দু’পাশে বাঁশ ঝাড়ের সবুজ-শ্যামলতাও মুগ্ধ করছে দর্শনার্থীদের। 

দর্শনার্থী মোসাদ্দেক হোসেন জানান, এখানে যেতেও রাস্তার দু’পাশে বাঁশ ঝাড়ের সবুজ-শ্যামলতা। এ কারণেই সবাই ভিড় করে গৌরিপুরে। মুগ্ধ প্রকৃতির সান্নিধ্যে তাই তো ছুটে যাওয়া। এটিই এখন মানুষের বিকল্প বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর