ঢাকা, বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেত্রকোনার মদনে অচল লাইনে সচল বিল
নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনার মদনে অচল লাইনে সচল বিল।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সেবা না পেয়েও নেত্রকোনার মদনের গ্রাহকদের প্রতি মাসেই গুণতে হচ্ছে টেলিফোন বিল। ৮ বছরের বেশি সময় ধরে চরম ভোগান্তিতে ব্যবহারকারীরা। দীর্ঘদিন ধরে লাইনে কাজ না করায় অধিকাংশ তার নষ্ট হয়ে গেছে। জনবল সংকটের কারণে বিচ্ছিন্ন হওয়ায় পুনরায় সংযোগ দেওয়া সম্ভব হচ্ছে না। অচল লাইনেই বিল সচল থাকায় গ্রাহকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

মদন বিটিসিএল অফিস সূত্রে জানা যায়, বাংলাদেশ তার ও টেলিফোন বোর্ডের (বিটিটিবি) মদন শাখার অফিস ১৯৮৩ সালে উদ্বোধন করা হয়। ২০০৮ সালের ১ জুলাই বিটিটিবিকে পুনর্গঠন করে এর নাম দেওয়া হয় বিটিসিএল। মদন উপজেলায় তিনশত টেলিফোন সংযোগের ধারণ ক্ষমতা থাকলেও তখন সর্বোচ্চ গ্রাহকসংখ্যা হয় ১৯০টি।

বর্তমানে তা কমে দাঁড়িয়েছে ৭৭টি তে। যার মধ্যে সরকারি অফিস ও ব্যক্তি মালিকানা প্রায় ৬১টি টেলিফোন সংযোগ বিচ্ছিন্ন। এর মধ্যে কয়েক বছর যাবৎ সরকারি ২৩টি অফিসের সংযোগ বিচ্ছিন্ন থাকলেও নিয়মিত বিল পরিশোধ করে যাচ্ছেন তারা। এছাড়াও সেবা না পেয়ে বিল পরিশোধ করছেন না ৩৮ গ্রাহক।

গ্রাহক সোনালী ব্যাংক ব্যবস্থাপক নিরাময় সরকার জানান, আমি যোগদান করেছি তিন বছর হয়েছে। তখন থেকেই আমার অফিসে টেলিফোনের সেবা নেই। কিন্তু প্রতি মাসেই বিল আসছে যা পরিশোধ করে যাচ্ছি। সেবা সচল করে দেওয়া জন্য বারবার বলা হলেও কোনো কাজ হচ্ছে না।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মাসুদ করিম সিদ্দিকী জানান, টেলিফোনের সেবা নেই কিন্তু বিল পরিশোধ করতে হচ্ছে। মদন বিটিসিএল অফিসে আবেদন করেছি। কিন্তু এর সুরাহা হয়নি।

এদিকে, অনেকেই সংযোগ বিচ্ছিন্ন করতে সংশ্লিষ্ট মহলকে একাধিকবার বলা সত্ত্বেও কর্তৃপক্ষ সংযোগ বিচ্ছিন্ন করতে না পেরে বাধ্য হয়ে বিল পরিশোধ করছেন গ্রাহকরা।  এছাড়াও অধিকাংশ গ্রাহক এখন আর বিটিসিএল যোগাযোগ করেন না।

নেত্রকোনার বিটিসিএল’র সহকারী প্রকৌশলী (ফোন্স) মো. নাজিম উদ্দিন জানান, অচল সংযোগগুলো আমাদের কাছে বিচ্ছিন্ন করার কোনো আবেদন করেনি। আবেদন করলে সংযোগ বিচ্ছিন্ন করার ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে আমাদের নতুন প্রকল্প জি ফোনের কাজ প্রায় শেষ পর্যায়ে। দুই এক মাসের মধ্যেই আমরা জি ফোন প্রকল্পটি চালু করবো। তখন পুরাতন নম্বারগুলো ওই প্রকল্পের (জি ফোন) আওতায় আনা হবে।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর